ব্রেকিং নিউজ

৭২ ঘন্টার মধ্যে সাংসদ বাসন্তী চাকমাকে অপসারণ করা না হলে টানা ৩দিন হরতাল!

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত সেনাবাহিনী ও বাঙালিদের নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে নারী এমপি বাসন্তি চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করে কুশপুত্তলিকা দাহ করেছে পার্বত্য অধিকার ফোরাম।

বৃহস্পতিবার সকালে বিক্ষোভ সমাবেশ থেকে বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ ও আওয়ামীলীগ থেকে অপসারণের ৭২ ঘন্টার আল্টিমেটাম ঘোষনা জানিয়ে বাস্তবায়ন না হলে পরবর্তী টানা তিন দিন হরতালের ঘোষনা করা হয়।

পার্বত্য অধিকার ফোরামের ব্যানারে খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কয়ার থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক ঘুরে পৌর শাপলা চত্বরে এসে এমপি বাসন্তী চাকমার কুশপুত্তলিকা দাহ শেষে সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রচেষ্টায় পাহাড়ে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে সংসদে বাসন্তী চাকমা পার্বত্য অঞ্চল নিয়ে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য দিয়ে পাহাড়ে শান্তির দাবানল ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে।

সমাবেশ থেকে বাসন্তী চাকমাকে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার,আওয়ামী লীগ থেকে বহিস্কার ও সকল রাষ্ট্রীয়-সামাজিক কার্যক্রম থেকে নিষিদ্ধের দাবী জানানো হয়। সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো: মাঈন উদ্দীন, সাধারন সম্পাদক এস এম মাসুম রানা,কেন্দ্রীয় সমন্বয়ক সাদ্দাম হোসেন ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জাহিদুল ইসলাম।

প্রসঙ্গত,গত ২৬ ফের্রুয়ারী তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের মনোনীত সংসদ সদস্য বাসন্তী চাকমা জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন ইস্যুতে বক্তব্য রাখেন।