ব্রেকিং নিউজ

সরকারী আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাঘাইছড়িতে একমাসেও যোগদান করেনি ৩ডাক্তার!

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা স্বাস্হ্যকেন্দ্রে ডাক্তার সংকটের কারনে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে  পৌরসভাসহ ৮ ইউনিয়নে প্রায় দেড় লক্ষাধিক অসহায়  মানুষ।  বাঘাইছড়ি স্বাস্হ্যকেন্দ্রে ১৭ জন ডাক্তারের  সরকারী নিয়ম অনুসারে কোটা রয়েছে। তার মধ্য দুই জন ডাক্তার দিয়ে চলছে চিকিৎসা সেবা। এরই মধ্যে সরকারী বিভিন্ন টেনিং সহ সরকারী কাজে ব্যাস্ত থাকেন এক জন ডাক্তার।
গত মাসের ৪ ই ফেব্রুয়ারি সরকারী এক আদেশে জরুরী ভিত্তিতে তিন ডাক্তারকে যোগদানের জন্য বাঘাইছড়ি স্বাস্হ্যকেন্দ্রে পাঠানো হয়েছে। সরকারী আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একমাস পরও যোগ দেয়নি তিন ডাক্তার। তাদের খুটির জোর কোথায় এমন প্রশ্ন বাঘাইছড়িবাসীর। ডাক্তার তানিয়া দেওয়ানকে রাঙামাটি স্কুল হেলথ ক্লিনিক থেকে বাঘাইছড়ি বদলী করা হয়েছে। ডাক্তার মোঃ রাশেদুল ইসলাম হাটহাজারী থেকে বাঘাইছড়ি বদলী করা হয়েছে। ডাক্তার হাবিবুল ইসলাম চৌধুরী  সহকারী সার্জেন্ট বন্দুক ভাঙ্গা ইউনিয়ন থেকে বাঘাইছড়ি বদলী করা হয়েছে। একমাস দুই দিন পার হলেও তিন জন ডাক্তার সরকারী আদেশ অমান্য করে এখনো যোগদান করেনি।
এব্যাপারে বাঘাইছড়ি উপজেলার স্বাস্হ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুয়েন খীসার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ফেব্রুয়ারি দুই তারিখে সরকারী এক আদেশে তিন জন ডাক্তার যোগদান করার জন্য বলা হয়েছে। অদ্যবধী তিন জন ডাক্তার এখনো যোগদান করেনি। আমি এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত আকারে অবহিত করেছি এবং ইমেইলে বার্তা প্রেরণ করেছি যেন দ্রুত যোগদান করেন।