ব্রেকিং নিউজ

অবশেষে সাজেকে পানির সরবরাহের উপর অদ্ভুত নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো জেএসএস

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে অবস্থিত দেশের অন্যতম পর্যটন স্পট সাজেকে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জেএসএস কর্তৃক রিসোর্ট কটেজে ১৭ জানুয়ারি থেকে ৫ মার্চ  পর্যন্ত পানি সরবরাহ বন্ধ থাকার ওপর বিধি নিষেধ প্রত্যাহার করেছে।

রিসোর্ট-কটেজ মালিক সূত্রে জানা যায়, জেএসএস’র সাথে যোগাযোগ করে বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুর থেকে সাজেকে বন্ধ থাকা রিসোর্ট কটেজে পানি সরাবরাহ শুরু করেছে এখন আর কোন বাধা নিষেধ নেই।

জানা যায়, গত ১৭ জানুয়ারি মনটানা রিসোর্ট এন্ড রেস্টুরেন্ট ও রয়েল সাজেক, ২৮ ফেব্রুয়ারি মেঘালয় রিসোর্ট হিমালয় রিসোর্ট, ২ মার্চ গরবা রিসোর্টে, মেঘ কাব্য রিসোর্ট, সাজেক মেঘ বিলাস ও আল মদিনা রেস্টুরেন্ট, ৩ মার্চ বিসমিল্লাহ রেস্টুরেন্ট ও মহসিন রেস্টুরেন্ট এবং মঙ্গলবার (৫ মার্চ) মেঘ মাচাং রিসোর্ট, মেঘ পুন্জি রিসোর্ট, মৈত্রী  রিসোর্ট, ড্রীম সাজেক রিসোর্ট, দার্জিলিং রিসোর্ট ও এভারেস্ট রিসোর্টে পানি সরবরাহ বন্ধ করে দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, জেএসএস (সন্তু) সাজেকের এরিয়া কমান্ডার প্রমিজ চাকমা ওরফে প্রমেস চাকমা রিসোর্টগুলোতে পানি সরবরাহ বন্ধ করে দেওয়ার জন্য জিপ গাড়ির ড্রাইভারদের নিষেধ করে দেয়। এমতাবস্থায় রিসোর্ট পানি সরাবরাহ বন্ধ থাকায় মালিকরা তাদের পূর্বের পাওয়া বুকিংগুলো বাতিল করে দিয়েছিলেন।

উল্লেখ্য, সমৃদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৮শ’ ফুট উচ্চতায় গড়ে ওঠা এই পর্যটন কেন্দ্রগুলোতে পানি সরবরাহ/সংগ্রহ করা হয় পাহাড়ের পাদদেশে অবস্থিত ঝরণা এবং ছড়া থেকে।