ব্রেকিং নিউজ

বান্দরবানে রাজপূণ্যাহ মেলার অনুমতি দেয়নি প্রশাসন!

ফাইল ছবি

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের ঐতিহ্যবাহী রাজপূণ্যহ উৎসবে মেলার অনুমতি দেয়নি প্রশাসন। নির্বাচন চলাকালীন সময়ে তিনদিন ব্যাপী মেলা অনুষ্ঠিত হলে তা নির্বাচনের সুষ্ঠ পরিবেশের বিঘ্ন ঘটবে এমন আশংকায় মেলার আয়োজন না করার পরামর্শ দিয়েছেন প্রশাসন।

শুত্রুবার অনুষ্ঠিত হচ্ছে বোমাং সার্কেলের ১৪১তম ঐতিহ্যবাহী খাজনা আদায়ের উৎসব। এই উৎসবকে ঘিরে প্রতিবছর বান্দরবান রাজার মাঠে বসে তিনদিন ব্যাপী রাজ পূণ্যাহ মেলা। এই মেলায় যোগ দিতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজারো দর্শনার্থী ও পর্যটকের আগমন ঘটে। খাজনা দিতে আসা প্রজাদের মনোরঞ্জনে মেলাকে ঘিরে সার্কাস, পুতুল নাচ, যাত্রাপালা, নাগরদোলা, হাউজি, স্থানীয় বিভিন্ন পন্যের প্রদর্শনী ও বিভিন্ন পণ্যের বিক্রয়ের ষ্টল বসে। এবারও দেশের বিভিন্ন অঞ্চল থেকে ব্যবসায়ীরা পণ্য নিয়ে মেলায় পসরা সাজালেও শেষ মুহুর্তে মেলার অনুমতি না পাওয়ায় হতাশ তারা। মেলা বসার অনুমতি না দিলেও বান্দরবানের পুরাতন রাজবাড়ী মাঠে চলবে খাজনা আদায় অনুষ্ঠান। চট্টগ্রাম থেকে আসা ব্যবসায়ী আব্দুল সালাম বলেন, আমরা চট্টগ্রাম থেকে গাড়ী ভাড়া করে অনেক টাকা খরচ করে মেলায় এসেছি। কিন্তু এখন বলতেছে মেলা হবে না। মেলা না হলে আমাদের অনেক টাকা লোকসান হবে। এই রকম অবস্থা হলে আমর পরবর্তীতে আর আসবোনা।
পুলিশ সুপার মো: জাকির হোসেন মজুমদার জানান, নির্বাচন চলাকালীন সময়ে তিনদিন ব্যাপী মেলা অনুষ্ঠিত হলে তা নির্বাচনের সুষ্ঠ পরিবেশের বিঘ্ন ঘটবে এমন আশংকায় মেলার আয়োজন না করার পরামর্শ দিয়েছি তবে তারা চাইলে নির্বাচনের পরে মেলার আয়োজন করতে পারে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম বলেন পুলিশের প্রতিবেদনের উপর ভিত্তি করে মেলার অনুমোদন দেয়া হয় পুলিশের প্রতিবেদনে আইন শৃঙ্খলা বিঘ্ন ঘটার কথা বলায় অনুমতি দেয়া হয়নি।