ব্রেকিং নিউজ

নানা আয়োজনে খাগড়াছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

“সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো” এই প্রতিপাদ্যে খাগড়াছড়িতে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। শুক্রবার সকাল ১০ টায় খাগড়াছড়ি টাউনহল থেকে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অফিসার্স ক্লাবে এসে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মহিউদ্দীন আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন,খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। এতে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মুহাম্মদ আবুল হাসেম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব কাজী মো: চাহেল তস্তুরী, খাগড়াছড়ি পুলিশ এর এএসপি ডিএসবি মো. শাহ নেওয়াজ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ঊষানু চৌধুরী, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী শাপলা ত্রিপুরা প্রমূখ।

খাগড়াছড়ি জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠিত অলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তারা বলেন, নারী ক্ষমতায়নের সময়ে এগিয়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশ বর্তমানে মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশের পর্দাপন করেছে। এ সময় তিনি নারীর ক্ষমতায়নে সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচীর কথা তুলে ধরে নারী-পুরুষের সমান অংশ গ্রহণে বাংলাদেশ এগিয়ে যাবে বলে মন্তব্য করেন। র‌্যালীতে সরকারী-বেসরকারী ও স্থানীয় বিভিন্ন এনজিও সংস্থা অংশ নেয়।