রাঙ্গামাটিতে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পাহাড় ধ্বসের মতো এই ধরণের দূর্যোগ যেন আর না হয় তার জন্য আগাম প্রস্তুতি গ্রহনের আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, এলাকার মানুষ যদি সচেতন হয় তা হলে আজ থেকে আমরা পাহাড় ধস এবং সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হব।

১০ মার্চ সকালে দূর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটিতে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে শহরে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌর চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, সংবাদ কর্মীরা এবং সকল সরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ।
আলোচনা সভায় জেলা প্রশাসক আরো বলেন, আজ থেকে দুর্যোগ মোকাবেলার জন্য সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ ও ব্যাপক হারে প্রত্যেক ঘরে ঘরে প্রচারণা চালানোর আহবান জানান তিনি।