ব্রেকিং নিউজ

চাঁদার দাবীতে ঠিকাদারকে লাঞ্ছনার অভিযোগে বাঘাইছড়িতে দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কৃত!

॥ ওমর ফারুক সুমন ॥

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বহির্ভুত কাজ করায় উপজেলা ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দুই নেতা হলেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি  মোঃ ফারুক  এবং  উপ-প্রচার সম্পাদক জাহেদ।

রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন,  ও জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। বাঘাইছড়ি উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ ইশতিয়াক আহম্মেদ বলেন, শুনেছি ফারুক ও জাহেদ গতরাতে উন্নয়ন বোর্ডের বিশ্রামাঘারে অবস্থান নেয়া এক ঠিকাদারকে চাঁদা চেয়ে হুমকি ও মারধর করার অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় জেলা নেতৃবৃন্দ এই সিদ্ধান্ত নিয়েছেন।

ঠিকাদার মোঃ গিয়াস উদ্দিন সাংবাদিকদের বলেন আমরা বাঘাইছড়ি উপজেলায় কাজ করার সুবাদে উন্নয়ন বোর্ডের বিশ্রামাঘারে রাত্রিযাপন করি,  বেশ কিছুদিন যাবত ফারুক ও জাহেদ নামে দুই যুবক ছাত্রলীগের নামে চাঁদা দাবী করে আসছিলো, আমি চাঁদা দিয়ে কাজ করিনা জানালে দুই যুবক আমার  উপর ক্ষিপ্ত হয়ে  আমার রুমে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করে আমার হাত পা বেধে গুলি করতে চাইলে আমি বাচার জন্য চিৎকার করি, এই সময় বিশ্রামাগারের কেয়ারটেকার বাচ্চু ভাই ও সহকর্মী মনির এসে আমাকে উদ্ধার করে। পরবর্তীতে আমি বিষয়টি স্থানীয় ঠিকাদার ত্রিদিপ দাশের মাধ্যমে আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দকে অবগত করি এবং তাদের আশ্বাসে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করিনি।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মোঃ ফারুক ও জাহেদ এর সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায় তাই তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। স্থানীয় মাধ্যমে জানা যায় সদ্য ছাত্রলীগে যোগদান করা বাশার নামে এক যুবক এই ঘটনার মুল হোতা। চাঁদা দাবীর বিষয়টি সামনে আসায় স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরাও বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন।