চাকরিচ্যুতির প্রতিবাদে খাগড়াছড়িতে হিল আনসার সদস্যের পরিবারবর্গের সংবাদ সম্মেলন

॥ আল-মামুন – খাগড়াছড়ি ॥

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫ সদস্যসহ আনসার সদস্যদের চাকরিচ্যুতের প্রতিবাদে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে হিল আনসার পরিবারের সদস্যরা। এ সময় পেনশন ও এককালীন অনুদানসহ সুযোগ সুবিধার দাবী জানান তারা। মঙ্গলবার সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে চাকরীচ্যুত হিল আনসার পরিবারের সদস্য ইদ্রিস আলী সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, কোন ধরনের কারণ ছাড়াই নোটিশ করে জবাব দেওয়ার সময় না দিয়েই তাৎক্ষণিক ভাবে স্থানীয় এডজুডেন্ট উদ্দেশ্য প্রণোদিত ভাবে আনসার সদস্যদের চাকরীচ্যুত করে। ফলে তাদের জীবন চলার পথে গতিরোধের সৃষ্টি হয়ে চাকরীহীন পরিবারগুলো নানামূখী সমস্যার মূখে পড়েছে। এছাড়াও আনসার সদস্যরা চাকরী হারিয়ে বর্তমানে মানবেতর জীবন যাপন করা ছাড়া আর কোন উপাই নেই বলে অভিযোগে করা হয়।

এ সময় আরো অভিযোগ করা হয়, নীতিমালার তোয়াক্কা না করে হঠাৎ করে বয়সের কারণ দেখিয়ে চাকরীচ্যুত করাটা কোন নিয়মের মধ্যে পড়ে না। তাই চাকরীচ্যুত’র প্রতিবাদ জানিয়ে কর্মস্থলে পুনরায় কাজের অনুমতি ও পেনশনসহ এককালীন অনুদান সুযোগ সুভিধার দাবী জানান তারা। এ সময় উপস্থিত ছিলেন, চাকুরীচ্যুত হিল আনসারের-ইমান আলী (পিসি), (হাবিলদার) আবু তালেব,আ: সামাদ,হিল আনসার সদস্য আব্দুল কাদের,রুহুল আমিন প্রমূখ।