ব্রেকিং নিউজ

“রাঙামাটির নির্বাচনে কোন রাজনৈতিক পক্ষ নেওয়া যাবে না”দায়িত্বপ্রাপ্তদের প্রতি ডিসি’র হুশিয়ারি

॥ আলমগীর মানিক ॥

রাঙ্গামাটিতে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ভোট গ্রহণ কর্মকর্তাদের নিয়ে ১৪ ও ১৫ মার্চ দু’দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।

বৃহষ্পতিবার (১৪ মার্চ) সকালে রাঙ্গামাটি রাণী দয়াময়ী উচ্চ বিদ্যায়ের সম্মেলন কক্ষে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা এসএম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লা, সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. শফিকুর রহমান উপস্থিত ছিলেন। কর্মশালায় প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার ও ভোট গ্রহণকারী অন্যান্য কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেন, আমরা রাঙ্গামাটি জেলায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই। যেন জনগণ তাদের নেতৃত্ব খুঁজে নিতে পারে। আমরা চাই দক্ষ ভোট গ্রহণ কর্মকর্তাদের নিয়ে এবার নির্বাচন সম্পন্ন করার। তাই এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

যেকোনো মূল্যে রাঙামাটিতে এবারের উপজেলা নির্বাচন সুষ্ঠ-সুন্দর ও নিরাপদ পরিবেশে অনুষ্ঠিত করা হবে মন্তব্য করে তিনি বলেন, অন্যান্য জেলার তুলনায় পার্বত্যাঞ্চলের চিত্র ভিন্ন। তাছাড়া যে সব এলাকা ঝুঁকিপূর্ণ সে সব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

এছাড়াও সকলকে নির্বাচনী আইন ও আচরণ বিধি মেনে চলতে হবে। নির্বাচনে কোন রাজনৈতিক পক্ষ নেওয়া যাবে না। সদর উপজেলা নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয় তার জন্য সব রকম ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

কোন ধরণের অনাকাঙ্কিত ঘটনা ঘটলে রিটার্নিং অফিসারকে জানাতে হবে। তাছড়া নির্বাচনকে ঘিরে কোন রকম অপ্রীতিকর ঘটনার সস্মুখিন হতে না হয় সে দিকেও ভোট গ্রহণ কর্মকর্তাদের নজড়দাড়ি রাখার আহবান জানান তিনি।

এ প্রশিক্ষণ কর্মশালায় প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারসহ মোট ৩২৮ জন ভোট গ্রহনকারী কর্মকর্তা অংশগ্রহণ করছেন।