ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জম্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

॥ আল-মামুন – খাগড়াছড়ি ॥

খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হয়েছে বঙ্গবন্ধুর ৯৯তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। রবিবার সকালে আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি উদযাপনের কর্মসূচী শুরু করে সংগঠনটি।

পরে র‌্যালী নিয়ে প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ বের হওয়া জেলা প্রশাসক আয়োজিত র‌্যালীতে অংশ নিয়ে টাউন হলে বঙ্গবন্ধুর প্রতিকৃর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বেলুন ও পায়রা উঠিয়ে আলোচনা সভায় অংশ নেয়।

এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা,ভারপ্রাপ্ত জেলা পরিষদ চেয়ারম্যান খগেশ্বর ত্রিপুরা,জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম,পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান,পৌর মেয়র রফিকুল আলম।

অপরদিকে আওয়ামীলীগ নেতৃত্বাধীন র‌্যালীতে অংশ নেয়, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া,মংক্যচিং চৌধুরী, আওয়ামীলীগ নেতা জাহেদুল আলম, নির্মলেন্দু চৌধুরী,শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, পাজেপ সদস্য ও আওয়মীলীগ নেতা মংশেইপ্রু চৌধুরী অপু,পার্থ ত্রিপুরা জুয়েল,সাংগঠনিক সম্পাদক এড.আশুতোষ চাকমা,আ: জব্বার,খগেশ^র ত্রিপুরা,জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা,জেলা মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা শাহিনা আক্তার,সহ-সভানেত্রী নিগার সুলতানা,সদর উপজেলা সভানেত্রী সুইচিংথুই মারমা,জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা,জেলা শ্রমিকলীগ নেতা নুর নবী,জানু শিকদারসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

এর আগে আলোচনা সভায় সরকারি বে-সরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শোভাযাত্রাটি করে। আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনির স্মৃতি চারণ তার অবদানের কথা তুলে ধরে বিভিন্ন প্ররিকল্পনার কথা উল্লেখ করে দিবসটির তাৎপর্য তুলে ধরে।