রাত পোহালেই কাপ্তাই উপজেলা নির্বাচনঃ কঠোর নিরাপত্তায় প্রশাসন

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

রাত পোহালেই (সোমবার) অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে স্থানীয় ভোটার ও জনগণের চোখে মুখে অন্যরকম অনুভূতি দেখা যাচ্ছে। একক প্রার্থী থাকায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. মফিজুল হক। এক ঝাঁক মেধাবী ও যোগ্যতা-সম্পূর্ণ প্রার্থীদের মধ্যে কে হবেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তাই দেখার অপেক্ষা।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার অাশ্রাফ অাহমেদ রাসেল জানান, সুষ্ঠভাবে নির্বাচন উপহার দিতে ইতিমধ্যে অামরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। সমগ্র উপজেলায় ২প্লাটুন বিজিবি, ২প্লাটুন সেনাবাহিনী, প্রতি কেন্দ্রে ১২জন করে গ্রাম প্রতিরক্ষা বাহিনী, পর্যাপ্ত পুলিশ, মোবাইল টিম, স্টাইকিং টিম থাকবে। সর্বশেষ তথ্য অনুযায়ী বিজিবি ও পুলিশের টিম টহলে রয়েছে। এছাড়া ১৮টি কেন্দ্রে ব্যালট বক্স প্রেরণ করা হয়েছে।

বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে এবার পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী নির্বাচন করবেন। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে জনগণের ভোট ও দোয়া কামনা করেন তারা। এরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচঙ্গা ওরফে জটিল (টিউব ওয়েল) মো. নাছির উদ্দিন (চশমা), অংলাচিং মারমা (উড়ো জাহাজ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন লড়াই করছেন। এরা হল বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম (প্রজাপতি), ফারজানা আহমেদ পপী (ফুটবল), উমেচিং মারমা (কলস) ও মনোয়ারা জাহান (পদ্মফুল)।

এদিকে স্থানীয়রা বলছেন এই বার উপজেলা ভাইস চেয়ারম্যান পদে হাড্ডা-হাড্ডি ভাবে লড়বেন নাছির উদ্দিন অার সুব্রত বিকাশ তনচংগ্যা। কোন অংশ কম নেই অংলাচিং মারমাও।

চশমা প্রতিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. নাছির উদ্দিন জানান, জয়ের ব্যাপারে অামি শতভাগ অাশাবাদি। অামি মাদক নির্মূল ও স্থানীয়দের সার্বিক উন্নয়নে তাদের পক্ষে কাজ করতে চাই। অাশাকরি জনগণ অামাকে তাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

এদিকে সুষ্ঠ নির্বাচন হলে জয়ের ব্যাপারে শতভাগ অাশাবাদ ব্যক্ত করেন টিউভ ওয়েল প্রতিক প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা।