ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে কেন্দ্র আছে কিন্তু ভোটার নেই!

॥ আল-মামুন – খাগড়াছড়ি ॥

খাগড়াছড়ির ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় দ্বিতীয় ধাপে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সারাদেশের মত সোমবার সকাল থেকে শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন। কেন্দ্রে কেন্দ্রে ভোটাদের ভোট গ্রহণে অলস সময় কাটাচ্ছেন ফিজাইডিং অফিসার সহ এজেন্টরা।

খাগড়াছড়ি জেলা সদরের সকালে ভোট গ্রহণের শুরুতে কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি তেমন দেখা যায়নি। খাগড়াছড়ির পেরাছড়া উচ্চ বিদ্যালয়, সরকারী উচ্চ বিদ্যালয়,পুলিশ লাইন্স স্কুল ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিত তেমন দেখা যায়নি।

এ সময় অলস সময় পার করতে দেখা গেছে নির্বাচনে কর্মরত কর্মকর্তা,পুলিশ-আসনার সদস্যসহ সংশ্লিষ্টদের। সকাল থেকে শহরের ভোট কেন্দ্রগুলোতে ঘুরে দেখা ভোটার উপস্থিতি নেই। ভোটার সংশ্লিষ্ট কর্মকর্তারা ভোটারদের অপেক্ষায় অলস সময় পার করছে। খাগড়াছড়ির ১৭৫ ভোট কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করে ভোটারবান্ধব পরিবেশ গড়ে তুলতে সেনা,র‌্যাব ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার কথা জানিয়েছে জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম।

দুটি উপজেলা পরিষদে চেয়ারম্যান ও একটি উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ফলে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং মানিকছড়ি উপজেলা পরিষদে শুধু মাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪ লাখ ১২ হাজার ৮৫৪ জন ভোটার তাদের ভোঠাধিকার প্রয়োগ করবেন।