ব্রেকিং নিউজ

কাপ্তাইয়ে ভোটারের কম উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ,১টি কেন্দ্র স্থাগিত,আটক ২

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কম ভোটারদের উপস্থিতি সোমবার ২য় ধাপে অনুষ্ঠিত হয়েছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন। এর মধ্যে ওয়াগ্গা ইউপির সাক্রাছড়ি জুনিয়র হাই স্কুল কেন্দ্রের কিছু ব্যালট পেপারে ভাইস চেয়ারম্যান প্রার্থী অংলাচিং মারমার উড়ো জাহাজ প্রতিক না থাকার অভিযোগ উঠায় কেন্দ্রটি স্থগিত করেন উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা। এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী বেসরকারিভাবে চশমা প্রতিক নিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. নাছির উদ্দিন।

তিনি পেয়েছেন, ৯ হাজার ৭৪ ভোট। এছাড়া কলস প্রতিক নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উমেচিং মারমা ৬হাজার ৩শ ২৯ ভোট।

 

এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী সুব্রত বিকাশ তনচংগ্যা (টিউবওয়েল) পেয়েছেন ৪হাজার ৭শ ৭৭ভোট, অংলাচিং মারমা (উড়ো জাহাজ) ৩হাজার ১৫ ভোট। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারহানা আহমেদ পপী (ফুটবল) পেয়েছেন ৪৪৫৬ ভোট, মনোয়ারা জাহান (পদ্ম ফুল) পেয়েছেন ৩৫৪৫ ভোট, নূর নাহার (প্রজাপতি) পেয়েছেন ২৪৭৩ ভোট।

 

স্বরেজমিনে কেন্দ্র পরিদর্শনে দেখা যায়, অধিংকাংশ কেন্দ্রেই সকাল থেকে ভোটার উপস্থিতি একেবারেই কম ছিল। তবে কেন্দ্রগুলোতে প্রশাসনের কঠোর নিরাপত্তায় সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে কিছু কিছু কেন্দ্রে দুই একজন প্রর্থীর সমর্থকরা প্রতিপক্ষের সমর্থকদের দ্বারা জাল ভোট প্রদানের অভিযোগ তুলেন। এদিকে, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় ও সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ভাইস চেয়ারম্যান প্রার্থী (উড়ো জাহাজ) অংলাচিং মারমার দুইজন সমর্থকে আটক করা হয়েছে।

এই বিষয়ে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় ও সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী (উড়ো জাহাজ) অংলাচিং মারমার দুইজন সমর্থকে আটক করা হয়েছে। তিনি আরও বলেন, সাক্রাছড়ি কেন্দ্রে সর্বমোট ২হাজার ৪৪ভোট। এর মধ্যে শতাধিক ব্যালট পেপারে ভাইস চেয়ারম্যান প্রার্থী অংলাচিং মারমার উড়ো জাহাজ প্রতিক না থাকার (রাঙামাটির লংগদু উপজেলায় উড়োজাহাজ মার্কা নেই, সেই উপজেলার কিছু ব্যালট পেপার ভুলবশত এই কেন্দ্রে চলে আসে) অভিযোগে ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থাগিত করা হয়।

এদিকে নির্বাচিত হওয়ার পর ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বিশাল আনন্দ মিছিল করেন তার সমর্থকরা।