৭ খুনের ঘটনা তদন্তে বাঘাইছড়ি যাচ্ছে মানবাধিকার কমিশনের তথ্যানুসন্ধান কমিটি

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটির বাঘাইছড়িতে সশস্ত্র হামলায় ৭ নিহতের ঘটনায় এবার তদন্ত করতে ঘটনাস্থলে যাবে জাতীয় মানবাধিকার কমিশন গঠিত দুই সদস্য বিশিষ্ট্য তদন্ত কমিটি। এই দুই সদস্যের একজন হলেন, কমিশনের অভিযোগ ও তদন্ত শাখার পরিচালক ও এনএইচআরসিবি’র আহবায়ক আল মাহমুদ ফায়জুল কবির অপরজন জাতীয় মানবাধিকার কমিশনের সহকারী পরিচালক (আইন) এবং এনএইচআরনিবি’র সদস্য সচিব মোঃ শাহ পরাণ।

 

জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জানানো হয়েছে, ১৮ই মার্চে দূর্বৃত্তদের গুলিতে গুরুতর আহতদের মধ্যে চট্টগ্রাম সিএমএইচ এ চিকিৎসাধীন যারা আছেন তাদেরকে বৃহস্পতিবার রাতে দেখতে যাবেন এই তদন্ত কমিটির সদস্যরা। পরবর্তীতে শুক্রবার দুপুর ১২ টার সময়ে রাঙামাটির বাঘাইছড়ি পুলিশ স্টেশন ও হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শনপূর্বক তথ্য-উপাত্ত সংগ্রহ করবেন তারা।

স্মারক নংঃ এনএইচআরসিবি/প্রেস বিজ্ঞঃ/২৩৯/১৩-৫৩ মূলে ২১ মার্চ পাঠানো উক্ত পত্রে উল্লেখ করা হয়, গত ১৮ই মার্চ রাতে রাঙামাটির বাঘাইছড়িতে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে ৭জন নিহতের ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক তাৎক্ষনিকভাবে উপরোক্ত দুইজনকে দিয়ে একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে এই কমিটিতে প্রতিবেদন দাখিলের নির্দেশনা প্রদান করা হয়েছে বলেও পত্রে উল্লেখ করা হয়।