বান্দরবানে উপজেলা নির্বাচনে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের অনুদান প্রদান

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে ১৮ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্টিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত এক আনসার সদস্য ও ১৯ জন আহত বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে ।
শনিবার সকালে বান্দরবানের লামা উপজেলা প্রশাসনের হলরুমে উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে এই আর্থিক সাহায্য ও অনুদানের চেক প্রদান করা হয় । এসময় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহম্মদ ।

অনুদান প্রদান অনুষ্টানে উপজেলা নির্বাচনে দায়িত্বপালনের জন্য বান্দরবানের লামা থেকে ফাইতং ইউনিয়নের পোলাউ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী দায়িত্বে যাওয়ার সময় পথে মধ্যে মারাত্মক সড়ক দুর্ঘটনায় নিহত আনসার ভিডিপি সদস্য হাফিজা বেগমের পরিবারকে ৫ লক্ষ ৫০ হাজার টাকার চেক ও গুরুতর আহত ১২ জন ও অন্যান্য আহত ৮ জনসহ সর্বমোট ২০ জনকে ১৯ লক্ষ টাকার অনুদান প্রদান করা।
এসময় নির্বাচনী দায়িত্বে কর্মরত আহত ও নিহত পরিবারের সদস্যরা উপস্থিত থেকে এই অনুদান গ্রহণ করে।

প্রধান অতিথি বলেন, জাতীয় ও উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থা বেড়েছে। নির্বাচনের আগের দিন লামার দূর্ঘটনার পর পরই জরুরী বৈঠকে বসেন নির্বাচন কমিশন। সেখানে নির্বাচনী কাজে জড়িতদের ক্ষতিপূরণের প্রসঙ্গ তুলা হলে, কমিশন মানবিক বিচার করে ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। লামার এই ক্ষতিপূরণ প্রদানের মধ্য দিয়ে আগামী দিনে নির্বাচনী কাজে গিয়ে যে কোন কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিহত ও আহত হলে কমিশন তাদের ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত নেয়।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, চট্রগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: হাসানুজ্জামান,জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম,লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ জান্নাত রুমী,নব- নিবাচিত লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল,লামা পৌর মেয়র মোহাম্মদ জহিরুল ইসলামসহ সরকারি বেসরকারি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।