ম্যাসেঞ্জারে এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁস! মানিকছড়িতে আটক ৪

প্রতীকী ছবি

॥ আবদুল মান্নান – মানিকছড়ি ॥

এইচএসসি পরীক্ষার চতুর্থ দিনে ইংরেজী দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র মোবাইল ম্যাসেঞ্জারে হলের বাহিরে এনে উত্তর তৈরি করে তা আবার হলে পাঠানোর ঘটনায় মানিকছড়ি থানা পুলিশ ৪ ছাত্র অভিভাবককে আটক করেছে। ফলে এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

পুলিশ সুত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার চতুর্থ দিন ৮ এপ্রিল মানিকছড়ি কলেজ কেন্দ্রের বাহিরে পরীক্ষা চলাকালীন বেলা ১১টার দিকে চা দোকানে উৎপেঁতে কয়েকজন যুবক মোবাইলে প্রশ্ন দেখাদেখি এবং উত্তর তৈরির গোপন তথ্য পায় মানিকছড়ি থানা পুলিশ। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে হাতে-নাতে প্রথমে দু’যুবককে আটক করে তাদের তথ্যমতে মহামুনিতে ফটোকপির দোকান থেকে আরো দু’জনকে প্রশ্নের উত্তরমালাসহ আটক করতে সক্ষম হয় পুলিশ। ঘটনাটি পরীক্ষা চলাকালীণ হলেও ঝড়বৃষ্টি কারণে এর প্রভাব পড়েনি পরীক্ষার হলে! পুলিশ যথাসময়ে আটককৃত যুবকদের থানায় নিয়ে আসে। ঝড়বৃষ্টির কারণে তাৎক্ষণিক বিষয়টি গোপন থাকলেও সন্ধ্যার পর তা জানাজানি হয়।

এ ব্যাপারে রাতে এ রির্পোট লেখা পর্যন্ত আটক জেনসন চাকমা(পরীক্ষার্থী টিকলু’র ভাই),অনিক রায়, মো.আরিফ হোসেন ও মো.ইকবাল হোসেন ও পরীক্ষার্থী টিকলু চাকমার বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছিল। ঘটনার সত্যতা নিশ্চিত করে অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ বলেন, মোবাইল ম্যাসেঞ্জারে পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করে হলে উত্তর সরবরাহ করার অপরাধে আটক ৪জন আত্মীয়স্বজন ও প্রশ্নপত্র বাইরে পাঠানোর অপরাধে জড়িত ছাত্রসহ ৫জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।