বাঘাইছড়ি ব্রাশফায়ারে গুরুতর আহত নিরু বিকাশ চাকমার মৃত্যুঃ নিহতের সংখ্যা বেড়ে ৮

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙ্গামাটির বাঘাইছড়িতে  ব্রাশ ফায়ারে নিহতদের তালিকায় যোগ হলো নিরু বিকাশ চাকমার নাম।

বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের একজন অফিস সহকারী ছিলেন নিরু বিকাশ চাকমা। গত ১৮মার্চ নির্বাচনী দায়িত্ব থেকে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে আহত হন। পরে তাকে হেলিকাপ্টার যোগে ঢাকা সিএমএমএইচ এ নিয়ে গেলে দীর্ঘদিন চিকিৎসার পরও তার অবস্হার উন্নতি হয়নি।

গতকাল আনুমানিক রাত ১১.১৫ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তার এ চলে যাওয়ায় বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয় শোকাহত।

উল্লেখ্য যে, গত ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হয় বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে দিনভর দায়িত্বপালন শেষে নির্বাচনী সরঞ্জামসহ উপজেলার সাজেকের কংলাক, মাচালং, বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ছেড়ে গাড়িবহর নিয়ে উপজেলা সদরে ফিরছিলেন, নির্বাচনী কর্মকর্তা, কর্মচারী ও নিরাপত্তাকর্মীদের দল। দিঘীনালা-মারিশ্যা সড়কের ৯ কিলোমিটার নামক এলাকায় পৌঁছা মাত্র নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীদের বহনকারী জীপগাড়ি লক্ষ্য করে অতর্কিত এলোপাতাড়ি গুলিবর্ষণ করে অজ্ঞাত বন্দুকধারীরা।

এতে কিছু বুঝে ওঠার আগেই ঘটনাস্থলেই প্রাণ হারান ৬ জন। যাদের মধ্যে ছিলেন নির্বাচনী দায়িত্বপালন করা শিক্ষক, সরকারি কর্মকর্তা, কর্মচারী ও আনসার-ভিডিপি সদস্য। রাতে বাঘাইছড়ি থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম নেয়ার পথে মারা যান গুলিবিদ্ধ শিক্ষক মো. তৈয়ব। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে পুলিশ ও আনসার-ভিডিপি সদস্য, স্কুল-কলেজের শিক্ষকসহ আহত হন ৩৩ জন।