ব্রেকিং নিউজ

আঞ্চলিক সন্ত্রাসের নির্মম বলিঃ ২১দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে লাশ হয়ে ফিরলেন নিরু বিকাশ চাকমা

॥ ওমর ফারুক সুমন ॥

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসী হামালায় গুরুতর আহত নিরু বিকাশ চাকমা, ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ২১ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমান।

৯ এপ্রিল বিকালে তার লাশ নিজ বাড়ী বাঘাইছড়িতে পৌছালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু গ্রহন করেন, এসময় তার নিজ কর্মস্থল বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণ ফুল ছিটিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে পুলিশ ও বিজিবির পাহারায় নিরু বিকাশ চাকমার লাশ তার নিজ বাড়ীতে পৌঁছে দেয়া হয়, আগামীকাল দুপুর এক ঘটিকায় ধর্মীয় রীতি অনুযায়ী দাহক্রিয়া সম্পন্ন করা হবে।

এদিকে সহকর্মীর মৃত্যুর সংবাদ পাওয়ার পর পুরো স্কুলে শোকের ছায়া নেমে আসে শিক্ষক শিক্ষার্থীরা সকাল থেকেই কালো ব্যাজ এবং পাঠদান স্থগিত করে । উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরমোহাম্মদ বিদ্যালয় পরিদর্শন করে সমবেদনা জানান। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৪০ জনকে আসামি করে মামলা করেছে এবং দোজনকে আটক করেছে।

গত ১৮ মার্চ উপজেলা নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে মারিশ্যা দিঘিনালা ৯ কিমি এলাকায় পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে গুরুতর আহত হন নিরু বিকাশ চাকমা, সহ ৩২ জন, নিহত হন ৭ জন। তাৎক্ষণিক ভাবে গুরুতর আহত ১৮ জনকে উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইচে প্রেরণ করা হয়, সেখান থেকে সংকটাপন্ন তাকে সহ ৭ জনকে হেলিকপ্টারে ঢাকা সিএমএইচে পাঠানো হয়। এই ঘটনায় এই পর্যন্ত ৮ নিহত ও ৩২ জন আহত হন।