লংগদুতে গুলিবিদ্ধ লাশ উদ্ধার;বাঘাইছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ“সন্ত্রাসী”গ্রেফতার(ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটির লংগদু উপজেলাধীন কাট্টলী বিল এলাকায় অজ্ঞাতনামা যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে হ্রদের পানিতে লাশটি ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে লংগদু থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। নিহতের মাথায় গুলির চিহ্ন রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। লংগদু থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আমরা লাশটি উদ্ধার করেছি। তার কোনো ঠিকানা বা পরিচয় নিশ্চিত হতে পারিনি। তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে ময়না তদন্তের জন্যে। পরবর্তীতে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নয় মাইল এলাকায় সংঘটিত বহুল আলোচিত আট হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে অভিযুক্ত এক সন্ত্রাসীকে যৌথবাহিনী কর্তৃক গ্রেফতার করা হয়েছে। ০৯ এপ্রিল ১৯ইং মঙ্গলবার সন্ধ্যারাতে যৌথবাহিনীর একটি অভিযান দল বাঘাইছড়ি উপজেলার মাচালং, গলাকাটা এলাকায় অভিযান চালিয়ে নতুন জয় চাকমা(৪০) নামে ইউপিডিএফ(মূল) দলের এর একজন সশস্ত্র সন্ত্রাসীকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃপক্ষ।

গ্রেফতারকৃত সন্ত্রাসী নতুন জয় চাকমা ইউপিডিএফ(মূল) দলের বাঘাইহাট এলাকার অন্যতম সমন্বয়ক হিসবে কাজ করত এবং তার বিরুদ্ধে বাঘাইহাট এলাকায় সংগঠিত আলোচিত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি .২২ পিস্তল এবং ৩ রাউন্ড এ্যামুনেশন উদ্ধার করা হয়। নতুন জয় পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর চিহ্নিত সক্রিয় সশস্ত্র সন্ত্রাসী বলে জানিয়েছে খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃপক্ষ। রিজিয়নের দায়িত্বশীল একজন সেনাকর্মকর্তা জানিয়েছেন, আটককৃতের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে স্থানীয় অধিবাসিদের।

গত ১৮ মার্চ ২০১৯ তারিখ বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়ার সময় নয় মাইল নামক এলাকায় দুটি চান্দের গাড়ীর উপর সন্ত্রাসীরা অতর্কিত গুলি বর্ষন করলে ঘটনাস্থলেই ০৭ জন পরবর্তীতে আরো একজনসহ মোট আটজন নিহত হন এবং ১৮জন আহত হয়। উক্ত হত্যাকান্ডের প্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী দৃষ্কৃতিকারীদের গ্রেফতারে সাড়াশি অভিযান শুরু করেছে এবং এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ইউপিডিএফ(মূল) এর এই সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি রিজিয়নের একজন উদ্বর্তন কর্মকর্তা। গ্রেফতারকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে এবং অন্যান্য সন্ত্রাসীদেরও গ্রেফতারে চলমান সাড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে গণমাধ্যমে জানানো হয়।

লংগদুতে গুলিবিদ্ধ লাশ উদ্ধার;বাঘাইছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ“সন্ত্রাসী”গ্রেফতার(ভিডিও)

লংগদুতে গুলিবিদ্ধ লাশ উদ্ধার;বাঘাইছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ“সন্ত্রাসী”গ্রেফতার(ভিডিও) http://www.chttimes24.com/?p=65090&preview=true

Posted by ChtTimes24.com on Tuesday, 9 April 2019