বখাটে শিক্ষক বিপু অবশেষে সাসপেন্ড!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

এমাদুল ও তার স্ত্রী সাজিয়া আক্তারের উপর হামলা ও ছিনতাই মামলায় বখাটে শিক্ষক ফারুখ আহমদ তালুকদার বিপুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান কর্তৃক অনুমোদিত ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বরখাস্তের সংবাদ প্রকাশ করা হয়।

উক্ত অফিস আদেশ মোতাবেক জানা যায়, সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসারের প্রতিবেদন মােতাবেক এ জেলাধীন বাঘাইছড়ি উপজেলার ছয়নালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জনাব মােঃ ফারুক আহমদ তালুকদার বিগত ২৭.০৩.২০১৯খ্রি. তারিখে পুলিশ কর্তৃক গ্রেফতার পুর্বক জেল হাজতে প্রেরণ করায় বিএসআর পার্ট-১ এর ৭৩ নং বিধির নােট-(২) মােতাবেক তাকে পুলিশ কর্তৃক ধৃত হওয়ার তারিখ অথাৎ ২৭.০৩.২০১৯খ্রি. তারিখ হতে সরকারি চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে।

প্রসঙ্গত, ২৭ মার্চ বুধবার শহরের বনরূপাস্থ শেভরনের সামনে ঠিকাদার এমাদুল ও তার স্ত্রী সাজিয়া আক্তারের উপর হামলা করে তাদেরকে আহত করে বিপু ও তার সাঙ্গপাঙ্গরা। এই ঘটনায় উক্ত দম্পতি বৃহস্পতিবার কোতয়ালী থানায় হাজির হয়ে মামলা দায়ের করে পরদিন ২৯ মার্চ শুক্রবার দিবাগত রাতে শহরের পুরাতন বাস স্টেশন এলাকায় ঠিকাদার এমাদুল ইসলামের বাসায় হামলা চালিয়ে তার স্ত্রী-সন্তানদের আহত করার সময় কোতয়ালী থানা পুলিশের হাতে হাতেনাতে আটক হয় বিপু। স্থানীয় সূত্রে খোঁজ নিয়ে যতদূর জানা যায় বিপু সন্ত্রাসী প্রকৃতির লোক। সে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চাকুরি নিয়ে কর্মস্থলে নাড়িয়ে বর্গা শিক্ষকের মাধ্যমে চাকুরি চালিয়ে আসছে। বিষয়টি প্রাথমিক শিক্ষা অফিস জানলেও অজ্ঞাত কারনে এই ব্যাপারে তখন কোনো পদক্ষেপ নেওয়া না হলেও বিপুর সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকান্ডে কর্তৃপক্ষের টনক নড়ে এবং তাকে সাময়িক বরখাস্ত করা হয়।