দুদকের উদ্যোগে লংগদুতে বিদ্যালয় ও মাদ্রাসা ভিত্তিক প্রতিযোগিতা

॥ লংগদু প্রতিনিধি ॥

লংগদু উপজেলায় দুর্নীতি দমন কমিশন এর উদ্যোগে সততা সংঘের কার্যক্রম বাস্তবায়নের লক্ষে বিদ্যালয় ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা-২০১৯ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার, লংগদু উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির একই দিনে উপজেলার মাইনীমুখ মডেল হাই স্কুল ও মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদ্রাসায় প্রতিযোগিতা আয়োজনের মধ্যদিয়ে একার্যক্রম শুরু করে।
মাইনীমুখ মডেল হাই স্কুল:

মাইনীমুখ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মীর রোফিকুন্নেছা (রোজি) এর সভাপতিত্বে বিদ্যালয়ের শ্রেণী কক্ষে সততা সংঘের সদস্যদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে গানে প্রথম হয় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী সিনথিয়া রহমান, হামদ/নাথে প্রথম হয় নাবিলা সুলতানা (৭ম শ্রেণি), নৃত্যে প্রথম হয় আরিফা সুলতানা (৬ষ্ঠ শ্রেণি)। বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মামুনুর রশীদ মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হাফেজ মাওলানা ফোরকান আহম্মদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, সাংবাদিক ওমর ফারুক মুছা। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক ও সততা সংঘের সদস্য ছাত্র ছাত্রীগন উপস্থিত ছিলেন। শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদ্রাসা:
এদিকে মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদ্রাসায় হামদ/নাথ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফেরদৌস আহম্মেদ। মাদ্রাসার শিক্ষক মাওলানা জুলফিকার আলী এর পরিচালনায় প্রতিযোগিতার শেষে অতিথিগণ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।