ব্রেকিং নিউজ

জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে রাঙ্গামাটিতে র‌্যালি ও আলোচনাসভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটিতে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭এপ্রিল) সকালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে ১৬-২০ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন উপলক্ষে এক র‌্যালি বের হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের সম্মেলনকক্ষে এক আলোচনাসভায় মিলিত হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ মফিজউদ্দিন, পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বেগম সাহানওয়াজ, পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ ওবায়দুর রহমান সরদার, জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোতাহারসহ হাসপাতালের চিকিৎসক, নার্সরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিনোদ শেখর চাকমা।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পাহাড়ের পিছিয়ে পড়া জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের আরো বেশী আন্তরিক হতে হবে। সেবা নিতে এসে রোগী ও রোগীর স্বজনরা যেনো বিড়ম্বনার শিকার না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, অন্যান্য জেলার তুলনায় এ জেলার মানুষ অর্থনৈতিকভাবে অস্বচ্ছল। তাই সেবা নিতে আসা রোগীদের সাধ্যমত সেবা প্রদান করার পরও ঝুঁকি না কমলে তবেই অন্যত্র রেফার করার পরামর্শ দেন চেয়ারম্যান।

তিনি স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি, খাদ্য ও মা-শিশু মৃত্যুর হার কমাতে চিকিৎসক ও মাঠকর্মীদের আরো জোরালো প্রচারণা চালানোর উপর গুরুত্বারোপ করেন।