গুইমারায় ক্রিকেট টুনামের্ন্টে কারসাজির অভিযোগ!

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির গুইমারা উপজেলাধীন জালিয়াপাড়া প্রিমিয়ার ক্রিকেট লীগ টুনামের্ন্টে (জেপিসিএল)-২০১৯” কারসাজি ও অনিয়মের অভিযোগ উঠেছে। গত ১৯ মার্চ মঙ্গলবার বিকালে হাফছড়ি ইউপি সদস্য আরমান হোসাইনের পরিচালনায় এ খেলার উদ্বোধন হয়। নিলামের মাধ্যমে এ খেলায় দল ক্রয়-বিক্রি মাধ্যমে এ খেলায় আট দল অংশ নেয়।

এতে খেলার পরিচালনা কমিটিতে থাকা ব্যক্তিরাই দল কিনে গ্রুপ নিয়ে খেলছেন মাঠে। ফলে খেলার শুরুটা ঠিক থাকলেও পরবর্তীতে খেলার পরিচালক হাফছড়ি ইউপি সদস্য আরমান হোসাইন খেলায় অনিয়মে জড়িয়ে পড়ে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আট দল থেকে খেলা বর্জন করেছে ২টি দল। তার মধ্যে গুইমারা উপজেলা প্রেসক্লাব একাদশ এ অনিয়মের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য খাগড়াছড়ি জেলা প্রশাসকসহ বিভিন্ন প্রশাসনকে লিখিত অভিযোগ করা হয়েছে।

এছাড়াও জালিয়াপাড়া আর্দশ সমাজ গ্রুপও অনিয়মের খেলা অভিহিত করে খেলা প্রত্যাক্ষাণ করেছে। এ বিষয়ে গুইমারা উপজেলা প্রেসক্লাব গ্রুপের কর্ণধার প্রেসক্লাব সভাপতি সাংবাদিক নুরুল আলম বলেন, “জালিয়াপাড়া প্রিমিয়ার ক্রিকেট লীগ টুনামের্ন্টে পরিচালনায় আরমান হোসাইনের অনিয়মের ফলে এ খেলায় বিভিন্ন কারসাজি হচ্ছে।

ফলে খেলায় সঠিক সিদ্ধান্ত থকে বঞ্চিত হচ্ছে খেলায় অংশ নেওয়া গ্রুপগুলো। কারণ নীতি নির্ধারকরা উদ্দেশ্য প্রণোদিত ভাবে প্রভাবিত হলে সেখানে সুন্দর ও সু-শৃঙ্খল খেলা আশা করা যায় না বলে তিনি মন্তব্য করেন। অপরদিকে জালিয়াপাড়া আর্দশ সমাজ গ্রুপের আব্দুল কাদেরও অনিয়মের কারণে এ খেলাকে প্রত্যাক্ষাণ করে খেলা বর্জনের কথা নিশ্চিত করেন। অভিযোগকারীরা অনিয়ম হওয়া খেলাগুলো পুনরায় দেওয়ার দাবী জানান।

জালিয়াপাড়া প্রিমিয়ার ক্রিকেট লীগ টুনামের্ন্টে (জেপিসিএল) পরিচালনায় আরমান হোসাইন জানান, বিষয়টি মিমাংসার চেষ্টা করবেন বলে তিনি জানান।