রাঙামাটির অন্যতম মাদক ব্যবসায়ি আজিজকে প্যাকেটভর্তি ইয়াবাসহ গ্রেফতার

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটি শহরের অন্যতম চিহ্নিত মাদক ব্যবসায়ি আজিজ ওরফে আজিইজ্জাকে প্যাকেট ভর্তি ইয়াবা ট্যাবলেটসহ হাতে নাতে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। শুক্রবার (৩ মার্চ) বিকেলে শহরের রিজার্ভ বাজারস্থ হোটেল আনিকার ৩১৫ নাম্বার কক্ষ থেকে আজিজকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার ওসি তদন্ত খান নুরুল ইসলাম।

পুলিশ জানিয়েছে, পুলিশের খাতায় পলাতক অন্যতম মাদক ব্যবসায়ি আজিজ শহরের রিজার্ভ বাজারের জনৈক ক্রেতার কাছে ইয়াবা বিক্রির উদ্দেশ্যে আনিকা হোটেলে অবস্থান করছে। সোর্সের মাধ্যমে এমন তথ্য পেয়ে কোতয়ালী থানার এসআই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশের একটি দল শুক্রবার বিকেলে উক্ত হোটেলে অভিযান পরিচালনা করে।

হোটেলটির ৩১৫ নাম্বার রুমে অবস্থানকালিন সময়ে আজিজকে হাতে নাতে আটক করে পুলিশ। এসময় তার সঙ্গে থাকা একটি বিশেষ প্যাকেট উদ্ধার করে সেটিতে ৩০পিছ ইয়াবা পাওয়া গেছে বলে জানিয়েছেন এসআই জাহাঙ্গীর। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে কোতয়ালী থানা পুলিশ।

থানা পুলিশ সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছে, আটককৃত আজিজ একাধিক মাদক মামলার আসামী। একটা সময়ে একক নিয়ন্ত্রণে রাখা মাদক ব্যবসায়ী আজিজ বিগত দুই বছর ধরে রাঙামাটিতে ইয়াবা ও ফেনসিডিল পাইকারি দরে খুচরা বিক্রেতাদের নিকট পৌছে দেয়। শহরের বনরূপা এলাকায় তার বসবাস।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, আজিজ এর আগেও বেশ কয়েকবার ইয়াবা-ফেন্সিডিলসহ পুলিশের হাতে আটক হলেও আইনের ফাঁক গলিয়ে সে জামিনে বেরিয়ে আবারো মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।

তার মাধ্যমেই রাঙামাটি শহরে মাদকের ব্যাপকতা বৃদ্ধি পেয়েছে অনেক বেশি পরিমানে। সাম্প্রতিক সময়ে মাদকের ব্যবসার সাথে জড়িতদের নাম-ঠিকানা নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায় আজিজ তার বিক্রির ধরন পরিবর্তন করে এলাকায় এলাকায় গিয়ে বিভিন্ন স্থানে রুম ভাড়া করে সময় সুযোগ করে ইয়াবার চালান পৌছে দেয় তার নির্দিষ্ট্য খুচরা ক্রেতাদের হাতে।