উপজেলা চেয়ারম্যান হিসেবে অভিষেক হল রোমানের!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহন করলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান। ১৪মে মঙ্গলবার বিকাল ৪টায় সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নির্বাচিত চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান নিজ নিজ দায়িত্ব বুঝে নেন।

নবনির্বাচিত চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, পুরুষ ভাইস চেয়ারম্যান দুর্গেশর চাকমা এবং মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম আনুষ্ঠনিকভাবে দায়িত্ব গ্রহন করেছেন। দায়িত্ব গ্রহনের উদ্দেশ্যে সদর উপজেলা পরিষদে পৌছালে নেতা কর্মিরা তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

উপজেলার সকল কর্মকর্তাদের নিয়ে সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ এর সভাপতিত্বে প্রথমবারের মত মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের নেতবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সদর উপজেলার বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

পরে বর্তমান পরিষদের চেয়ারম্যান অরুন কান্তি চাকমাকে বিদায় ও চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানদের বরণ করে, আনুষ্ঠানিক দায়িত্ব বুঝিয়ে দেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ।

দায়িত্ব গ্রহণের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান বলেন, জনগণ আমার পরিবার। তাদের সুখ-দুঃখ ঘিরে আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি উপজেলাবাসীর সহযোগিতা নিয়ে সঠিকভাবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে সকলের দোয়া ও ভালবাসা চাই।

রাঙামাটি সদর উপজেলা পরিষদের সরকারি ভূমি যারা দখল করে বসবাস করছেন, তাদের স্বেচ্ছায় চলে যাওয়ার জন্য অনুরোধ জানান রোমান। পরিষদের সরকারি কর্মচারী-কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার নির্দেশ দেন। সরকারি নীতিমালা অনুসরন করে নিয়নুযায়ী দায়িত্ব পালন করার আহবান জানান। কোন অনিয়ম বরদাশত করা হবে না বলে তিনি সাফ জানিয়ে দেন। সাধারণ জনগণ যাতে সেবা নিতে এসে হয়রানি না হয়, সাধারণ জনগণ কোন ভাবেই যাতে সেবা থেকে বঞ্চিত না হয়, সেই দিকে খেলার রাখার জন্য কর্মকর্তাদের প্রতি আহবান।

তিনি আরো জানান, জনগণের প্রকৃত সেবা নিশ্চিত করে রাঙামাটি সদর উপজেলাবাসীকে দেশের একটি অন্যতম মডেল উপজেলা পরিষদ হিসেবে গড়ে তোলা হবে।