ব্রেকিং নিউজ

মাটিরাঙ্গায় সাত ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা!

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারে সাত ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (১৫ মে) দুপুরে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আবুল হাসেমের নেতৃত্বে রমজানের পবিত্রতা রক্ষা না করে মেয়াদ উত্তীর্ণ খেজুরসহ মুল্য তালিকা না রাখার দায়ে ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এসময় ছয়টি মুদি দোকানে ১৭ হাজার টাকা জরিমানা করেন। একই সময়ে মাটিরাঙ্গার আয়োজন কুলিং কর্ণারে নষ্ট মিষ্টি ও মেয়াদোত্তীর্ণ আইসক্রীম বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪০ ধারায় এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে খাবার অনুপযোগী খেজুর,নষ্ট মিষ্টি এবং মেয়াদোত্তীর্ণ আইসক্রীম জব্দ করে।

ভ্রাম্যমান আদালতে জরিমানার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, রমজান মাসে দ্রব্যমুল্য নিয়ন্ত্রনে রাখতে পুরো উপজেলা জুড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সম্প্রতি মহামান্য হাইকোর্টের দেয়া আদেশমুলে ৫২ পন্য নির্ধারিত সময়ের মধ্যে প্রত্যাহারের আহবান জানান। এসময় তিনি রমজান মাসে ভোক্তা অধিকার নিশ্চিত করারও পরামর্শ দেন ব্যাবসায়ীদের।