ব্রেকিং নিউজ

কাচালং নদীতে মাছ ধরতে নেমে উপজেলা কৃষি কর্মকর্তা নিখোঁজ!

॥ ওমর ফারুক সুমন ॥

বাঘাইছড়ির কাচালং নদীতে মাছ ধরতে গিয়ে প্রশান্ত চাকমা নামে এক ব্যাক্তি নিখোঁজ হয়েছেন। তিনি মৃত তনুরায় চাকমার পুত্র যিনি বছর খানেক পূর্বে দিঘিনালা উপজেলা থেকে উপসহকারী কৃষি কর্মকর্তার পদ থেকে অবসর নিয়ে নিজ এলাকা বরাদমে বসবাস করছিলেন।

১৫ মে বুধবার সন্ধা ৭ টায় তিনি পুরাতন মারিশ্যা এলাকায় কাচালং নদীতে মাছ ধরতে নেমে পানিতে তলিয়ে যান। নিখোঁজের পরপরই বিজিবির সহায়তায় স্থানীয় জেলেরা উদ্ধার অভিযান পরিচালনা করে প্রায় দুই ঘন্টা চেষ্টা করেও ব্যর্থ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু সরেজমিনে উপস্থিত হয়ে উদ্ধার কাজ পরিদর্শন করেছেন এবং চট্রগ্রাম থেকে একটি ডুবুরী দল ডেকেছেন তারা ভোরবেলা রওনা হবেন। ডুবুরি দল পৌছালে আবার উদ্ধার তৎপরতা শুরু হবে।

এসময় নির্বাহি কর্মকর্তা নিখোঁজ প্রশান্ত চাকমার স্ত্রীর খোজ খবর নেন এবং লাশ উদ্ধারের পর দাহক্রিয়া সম্পাদন করার জন্য আর্থিক অনুদানের প্রতিশ্রুতি দেন। এছাড়াও চট্রগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল না আসা পর্যন্ত নদীর পাড়ে পুলিশ পাহারার ব্যবস্থা করেন স্থানীয় লোকজনকেও সজাগ থাকার নির্দেশ প্রদান করেন।

এসময় বাঘাইছড়ি থানার ওসি এমএ মনঞ্জুরুল এবং ২৭ বিজিবির প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। রুপকারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্যামল চাকমা ও ইউপি সদস্য আব্দুল হামিদ উদ্ধার অভিযানে সহযোগীতা করেন। প্রশান্ত চাকমার জ্যাঠাতো ভাই তপন চাকমা বলেন ইউএনও মহোদয় বিজিবি পুলিশ ও স্থানীয় প্রশাসন আপ্রাণ চেষ্টা করছেন এ জন্য তাদের ধন্যবাদ জানাই।