ব্রেকিং নিউজ

ব্লগার ইমতিয়াজ মাহমুদ গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

সুপ্রীমকোর্টের আইনজীবী ও মুক্তমনা লেখক ব্যারিস্টার ইমতিয়াজ মাহমুদকে জামিনে থাকা সত্ত্বেও খাগড়াছড়িতে দায়েরকৃত তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার একটি মামলায় গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট।

বৃহস্পতিবার (১৬ মে ২০১৯) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট-এর সভাপতি সচিব চাকমা এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতারের ঘটনাকে সংবিধান স্বীকৃত মৌলিক অধিকারের পরিপন্থি আখ্যায়িত করে বলেন, পাহাড়িদের প্রতি সহানুভূতি প্রকাশ এবং ন্যায় ও নিপীড়িতের পক্ষে কথা বলাই যেন তার অপরাধ!

বিবৃতিতে তারা আরও বলেন, দেশে অরাজকতা এতটাই বেড়ে গেছে যে, খাগড়াছড়িতে একজন আইনজীবীও ইমতিয়াজ মাহমুদের পক্ষে মামলা পরিচালনা করার সাহস পাননি। তাহলে সাধারণ পাহাড়িদের কী অবস্থা, তা সহজেই অনুমেয়। চার সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে ইমতিয়াজ মাহমুদের নিঃশর্ত মুক্তি ও সকল কালাকানুন বাতিলের জোর দাবি জানান।