ব্রেকিং নিউজ

ব্যাপক নিরাপত্তা ব্যবস্থায় রাঙামাটিতে বুদ্ধ পূর্ণিমার র‌্যালী-আলোচনা সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

শুভ বুদ্ধ পূর্নিমা উপলক্ষে শুক্রবার রাঙামাটিতে বিশ্ব শান্তি ও মঙ্গল কামনা করে বনার্ঢ্য ধর্মীয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয় চত্বরে র‌্যালীর উদ্বোধন করেন রাঙামাটি সংসদীয় আসনের এমপি দীপংকর তালুকদার। পরে বর্নাঢ্য র‌্যালীটি জেলা প্রশাসন কার্যালয় থেকে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আনন্দ বিহার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এতে রঙ-বেরঙের বৌদ্ধ পতাকা হাতে নিয়ে নারী ও পুরুষ অংশ নেন।

পরে আনন্দ বিহার উপসালয়ে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পার্বত্য ভিক্ষু সংঘের সভাপতি শ্রীমৎ শ্রদ্ধালংকার ভিক্ষুর সভাপতিত্বে বক্তব্যে দেন চাকমা রাজ বিহারের অধ্যক্ষ শীলপাল ভিক্ষু, বুদ্ধদত্ত ভিক্ষু, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টির সদস্য দীপক চাকমা, সম্বোধি ওয়েলফেয়ার সোসাইটির সাধারন সম্পাদক ইন্দু লাল চাকমা প্রমুখ। সভায় ধর্মীয় গুরুরা বুদ্ধ ধর্মের আদর্শিত হয়ে সৎ কর্ম, সৎ চিন্তা, জীবন যাপন করার উপদেশ দেন।

এদিকে, বুদ্ধ পুর্ণিমায় জঙ্গী হামলার হুমকিতে রাঙামাটিতে আইন-শৃংখলা বাহিনী ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে। রাঙামাটির রাজ বনবিহারসহ বিভিন্ন বৌদ্ধ মন্দিরে অস্থায়ী চেক পোষ্ট বসিয়ে গাড়ী ও লোকজনদের ব্যাগে তল্লাশী করছে। এছাড়া শহরের বিাভিন্ন স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।