ব্রেকিং নিউজ

রাজস্থলীতে দলীয় নেতা হত্যার প্রতিবাদে জেলা যুবলীগ’র বিক্ষোভ মিছিল

॥ ইকবাল হোসেন ॥
রাজস্থলীর বাঙ্গালহালী‍য়ার ৮নং ওয়ার্ড’র আওয়ামী যুবলীগের সভাপতি বাবু ক্যহ্লাচিং মারমাকে সন্ত্রাসী কর্তৃক ব্রাশফায়ারে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাঙামাটি জেলা শাখা। সোমবার সন্ধ্যায় রাঙামাটি পার্বত্য জেলা আওয়ামীলীগ’র এর বিভিন্ন পর্যায়ের বিপুল পরিমান নেতাকর্মীদের উপস্থিতিতে উক্ত বিক্ষোভ মিছিলটি রাঙামাটির প্রাণকেন্দ্র বনরুপার ট্রাস্ট ব্যাংক এর সামনে থেকে শুরু হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে আবার ট্রাস্ট ব্যাংক এর সামনে এসে শেষ হয় এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় রাঙামাটি পৌরসভার মেয়র ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাঙামাটি পার্বত্য জেলা শাখার সভাপতি আকবর হোসেন চৌধুরী’র সভাপতিত্বে ও রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগ’র সাধারন সম্পাদক নূর মোহাম্মদ কাজল’র সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক মো. মুজিবুর রহমান, রাঙামাটি সদর উপজেলা পরিষদ’র চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর ৭নং ওয়ার্ড মো. জামাল উদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগ রাঙামাটি জেলা শাখার সভাপতি আব্দুল জাব্বার সুজন, সদর থানায় ছাত্রলীগ’র সভাপতি মো. নজরুল ইসলামসহ রাঙামাটি জেলা আওয়ামীলীগ, জেলা যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠন’র বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ।
উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত রাঙামাটি জেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ’র নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বলেন, দীর্ঘদিন যাবত পার্বত্য অঞ্চলে বাংলাদেশ আওয়ামীলীগ’র রাজনীতিকে বাধাগ্রস্ত করার জন্য জেএসএস’র সন্ত্রাসীরা বিভিন্নভাবে আমাদের নেতাকর্মীদের উপর পরিকল্পিত হামলা চালিয়ে আসছে এর দরুন আমাদের অনেক রাজনৈতিক সহযোদ্ধা হত্যা ও নির্যাতন’র শিকার হয়ে আসছে।
বেশকিছুদিন উপজেলা নির্বাচনের সময় বাঘাইছড়ি উপজেলায় ঘটে যাওয়া নৃশংস হত্যা যজ্ঞের রেশ কাটতে না কাটতেই গতকাল আমাদের সহযোদ্ধা রাজস্থলী উপজেলার বাঙ্গালহালীয়া ইউনিয়ন’র ৮নং ওয়ার্ড’র সভাপতি বাবু ক্যহ্লাচিং মার্মা কে জেএসএস’র একদল সন্ত্রাসী ব্রাশফায়ারে নৃশংসভাবে হত্যা করেছে যাতে পার্বত্য অঞ্চলে বাংলাদেশ আওয়ামীলীগ’র রাজনীতি ক্ষতিগ্রস্ত হয়। আমরা আজকের এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা থেকে উক্ত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। আমরা প্রশাসনের নিকট পার্বত্য অঞ্চল’র অবৈধ অস্ত্র উদ্ধার ও অতি শীঘ্রই এ হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করার জোর দাবী জানাচ্ছি । অন্যথায় আমরা পার্বত্য অঞ্চল’র রাজনীতিতে বাংলাদেশ আওয়ামীলীগ’র অবস্থান শক্ত রাখার জন্য আরো কঠোর আন্দোলন গড়ে তুলবো।