লংগদুতে সেনাভিযানে অস্ত্রসহ জেএসএস’র চাঁদাবাজ গ্রেফতার!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটির লংগদুর রাঙ্গীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বাধীন লংগদু জোনের একটি অভিযান দল। লংগদুর ভাষান্যাদম ও গুলশাখালী এলাকায় অবৈধ চাঁদা আদায় করছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে  ২১ মে সকালবেলা অভিযান চালিয়ে সোনাগাজী চাকমা(৪৭)(পিতাঃ মৃত মুক্তা কিশোর চাকমা, দোজরপাড়া, লংগদু) নামে এক চাঁদাবাজকে একটি এলজি পিস্তলসহ আটক করে অভিযান দলটি।

জানা যায়, আটককৃত চাঁদাবাজ সোনাগাজী চাকমা জেএসএস(মূল) দলের একজন সক্রিয় সদস্য এবং সে দীর্ঘদিন ধরে উক্ত এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিল। পরবর্তীতে আটককৃত চাঁদাবাজকে অস্ত্রসহ লংগদু থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে চিহ্নিত এই চাঁদাবাজ গ্রেফতারের সংবাদে স্থানীয়দের মধ্যে স্বস্তি লক্ষ্য করা যায় এবং অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত রাখারও অনুরোধ জানায় তারা। এপ্রেক্ষিতে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারে অভিযান চলমান থাকবে এবং এব্যাপারে স্থানীয় জনসাধারণের সহযোগিতাও চায় সেনাবাহিনী।