ব্রেকিং নিউজ

তিন পার্বত্য জেলার সাথে মাধ্যমিক শিক্ষা হস্তান্তর চুক্তি বাস্তবায়নে শিগগির আলোচনাঃ দীপু মনি

॥ বান্দরবান প্রতিনিধি ॥

২০১৪ সালে তিন পার্বত্য জেলা পরিষদের সাথে করা মাধ্যমিক চুক্তি হস্তান্তর বাস্তবায়নে শিগগির আলোচনা করা হবে।এছাড়া আবাসিক বিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় স্থাপনের ফলে আর কোনো দিক দিয়ে পার্বত্য চট্টগ্রাম পিছিয়ে থাকবে না বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার দুপুরে বান্দরবানে অরুন সারকি টাউন হলে অনুষ্ঠিত ‘শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাস’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, শিক্ষক নিয়োগে বিভিন্ন জায়গায় মামলা থাকায় শিক্ষক সংকট ছিল। সেটা নিরসন হওয়ায় দ্রুত শিক্ষক নিয়োগও দেওয়া হবে।

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা সভাপতিত্বে এসময় ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মেজবাহুল ইসলাম,এটুআইএর প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান. জেলা প্রশাসক দাউদুল ইসলাম ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার। এছাড়া সাত উপজেলার চেয়ারম্যান উপজেলা নিবাহী অফিসার জেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

শেষে বিদ্যুৎবিহীন এলাকার সাতটি উপজেলায় একটি করে সোলারচালিত মাল্টিমিডিয়া ক্লাস ও এক উপজেলায় ৭৮টি করে সোলার বাল্ব শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী।