মহালছড়িতে মাইসছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

॥ মহালছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ২৩ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদের সভাকক্ষে মাইসছড়ি ইউপি চেয়ারম্যান সাজাই মারমা’র সভাপতিত্বে মহালছড়ি উপজেলা বিআরডিবি ইউনিয়ন উন্নয়ন কর্মকতা পিপলু মারমা, লেমুছড়ি মৌজার হেডম্যান ধীরেন্দ্র চাকমাসহ সকল ইউপি সদস্যের উপস্থিতিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সচিব প্রীতি বিন্দু চাকমা’র সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়।

অধিবেশনে বিগত অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করেন মাইসছড়ি ইউনিয়ন পরিষদ এর ইউপি সচিব প্রীতি বিন্দু চাকমা। ঘোষিত বাজেটে ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৭ লক্ষ ৬০ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন আয় ধরা হয়েছে ৩৫ লক্ষ ৮৬ হাজার ৯১ টাকা।

বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২০১৯-২০ অর্থবছরের রাজস্ব আয় বিগত অর্থ বছরের আয়-ব্যয়ের হিসাবের সাথে সমন্বয় রেখেই এ সম্ভাব্য বাজেট নির্ধারণ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট সকলকে কর উত্তোলনের ক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। ঘোষিত বাজেটটি উন্নয়নমূখী ও সুষম বাজেট হিসেবে সকলেই ঐক্যমত পোষন করেন।