বিজিবি অধিনায়কের মহানুভবতায় মুগ্ধ বাঘাইছড়ির সাধারন মানুষ!

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙ্গামাটির বাঘাইছড়িতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেছে ২৭ বিজিবি মারিশ্যা জোন, পৌরসভার ৭ নং ওয়ার্ড জি-ওয়ান ব্লকে তিন শতাধিক লোককে এই চিকিৎসা সেবা দেয়াহয়। ২৩ মে বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকা থেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত এই চিকিৎসা সেবা চলমান ছিলো। এতে মারিশ্যা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোঃ আল- আমিন তার ৩ সহকারীর সাহায্যে এ চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন নিশ্চিত করেন।

পরে বেলা ১২ ঘটিকায় মারিশ্যা জোনের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাহাবুবুল ইসলাম (পতাদিক) চিকিৎসা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন এবং চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের খোজ খবর নেন ও চিকিৎসা কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন এছাড়া যে কোন প্রয়োজনে এলাকাবাসীর পাশে ২৭ বিজিবি মারিশ্যা জোন সবসময় থাকবে বলে ঘোষনা দেন, পরে দরিদ্র রাজমিস্ত্রী আব্দুল সালাম বাবার কোলে চড়ে চিকিৎসা নিতে আসা দুই বছরের শিশু আরিয়ানকে কোলে তুলে আদর করেন মাথায় নিজের টুপি পরিয়ে দেন এবং উপস্থিত সকল শিশুদের হাতে চকলেট তুলে দেন, ছেলেকে জোন অধিনায়কের এমন আদরের দৃশ্য দেখে আবেগে কেঁদে ফেলেন আরিয়ানের রাজ মিস্ত্রী বাবা আব্দুল সালাম পরে জোন অধিনায়ক লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম তার মাথায় হাত বুলিয়ে শান্তনা দেন।

আফিয়া বেগম নামে চিকিৎসা নিতে আসা মধ্যবয়সি এক নারী বলেন জীবনে অনেক সেনা অফিসার দেখেছি কিন্তু ওনার মত একজন কেও দেখিনি আমরা দোয়া করি আমাদের এই স্যার যেন অনেক বছর আমাদের পাশে থাকেন অনেক বড় অফিসার হতে পারেন। বাঘাইছড়ি পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ পারভেজ আলী বলেন লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম স্যার বাঘাইছড়ি আসার পর থেকেই যেভাবে জন কল্যাণে কাজ করে যাচ্ছেন তা মাইলফলক হয়ে থাকবে, তিনি সরেজমিনে যেভাবে ঘুরে ঘুরে বিজিবির কার্যক্রম পরিষদর্শন করেন এবং এলাকার সাধারণ মানুষের খবর নেন তাতে নিসঃন্ধেহে বলেতে পারি স্যারের কাজে এলাকার সাধারণ মানুষ মুগ্ধ।

লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম ২৭ বিজিবি মারিশ্যা জোনের দায়িত্ব নেয়ার পর থেকেই প্রতিদিন কোন না কোন এলাকার অসহায়ের পাশে দাঁড়িয়েছেন আর্থিক সহযোগীতা করেছেন, এবং বহু ছাত্র ছাত্রীর পরীক্ষার ফরমফিলাপের টাকা, চিকিৎসার টাকা, পরিশোধ করে দিয়েছেন যাহা দৃষ্টান্ত হয়ে থাকবে, পূর্বে বিজিবি কর্তৃক মেডিকেল ক্যাম্পেইন প্রতি বুধবার বিজিবি ক্যান্টিনে সীমাবদ্ধ থাকলেও লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম আসার পর ওনার নির্দেশে প্রতি এলাকায় এলাকায় গিয়ে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন করা হয়, এতে পিছিয়ে পড়া হতদরিদ্র জনগোষ্ঠির উপকৃত হচ্ছে যা খুবই প্রশংসনীয় একটি উদ্যোগ। এছাড়া নিরাপত্তা ব্যাবস্থাও পূর্বের তুলনায় অনেক ভালো। অধিনায়কের এমন মানবিক গুণাবলির জন্য বিজিবি বাঘাইছড়ি এলাকার সকল সম্প্রদায়ের লোকের বন্ধুতে পরিনত হয়েছে।