রাঙামাটিতে রং মেশানো ফল বিক্রি! ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

॥ আলমগীর মানিক ॥

পবিত্র রমজানে ভোক্তাদের মাঝে রং মেশানো ফল বিক্রি ও মেয়াদোত্তীর্ণ লাচ্ছি সেমাইসহ বিভিন্ন পন্য সামগ্রী বিক্রির অভিযোগে রাঙামাটি শহরের বেশ কয়েকটি দোকানীকে জরিমানা করার পাশাপাশি মূল্য তালিকা না টাঙানো ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে মোখিকভাবে সতর্ক করে দিয়ে সময় বেঁধে দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষ। বুধবার রাঙামাটি শহরের বিভিন্ন প্রান্তে ভেজাল বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

রাঙামাটির পুলিশ সুপার অফিস সূত্র জানিয়েছে, ২৯ মে ২০১৯ খ্রিঃ, রাঙামাটি পার্বত্য জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাঈন উদ্দিন চৌধুরী ও রাঙ্গামাটি জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ হাসানুজ্জমান রাঙামাটি শহরের বনরুপা, রিজার্ভ বাজার ও পুরাতন পুলিশ লাইন্স এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেন।

এসময় বনরুপা বাজার এলাকায় ফলের দোকানে ক্ষতিকর রং মেশানো ফল রাখায় দুই ফল ব্যবসায়ীকে জরিমানা করা হয় এবং ক্ষতিকর রং মেশানো ফল জব্দ করা হয়। যে সমস্ত দোকানে মূল্য তালিকা নেই সে সমস্ত দোকানদারকে মূল্য তালিকা টাঙ্গানোর জন্য মৌখিকভাবে সতর্ক করা হয়।

পরে রিজার্ভ বাজার এলাকায় ধানসিড়ি রেস্টেুরেন্ট ও বিরানী হাউস’কে অপরিস্কার-অপরিচ্ছন্ন, নোংরা পরিবেশে খাবার তৈরীসহ অন্যান্য অনিয়মের কারণে জরিমানা করা হয়। পুরাতন পুলিশ লাইন্স এলাকায় মুদি দোকানে মধুবন লাচ্ছি সেমাই, তারিখবিহীন পন্য রাখার কারণে জরিমানা করা হয় এবং মধুবন লাচ্ছি সেমাই ও মেয়াদউত্তীর্ণ পণ্য জব্দ করা হয়েছে বলে জানাগেছে।