রাঙামাটিতে জাসাসের উদ্যোগে আলোচনাসভা-দোয়া ও ইফতার মাহফিল


॥ নিজস্ব প্রতিবেদক ॥

শহীদ জিয়ার ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠন জাসাস। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সহযোগি এই সংগঠনের নতুন দায়িত্বপ্রাপ্ত জেলা কমিটির উদ্যোগে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী মনিস্বন দেওয়ান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক দীপন তালুকদার দিপু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, নগর বিএনপির সভাপতি সফিউল আযম প্রমুখ। এতে অন্যন্যের মধ্যে আরো উপস্তিত ছিলেন জেলা যুবদল সভাপতি সাইফুল ইসলাম শাকিল, কৃষক দলের যুগ্ন আহবায়ক অলক প্রিয় চৌধুরী, ছাত্রদলের সভাপতি ফারুক আহাম্মেদ সাব্বির, সাধারন সম্পাদক আলী আকবর সুমন, জেলা তাঁতীদলের আহবায়ক আনোয়ার আযম, যুগ্ম আহবায়ক পাপ্পুু, জেলা মৎসজীবি দলের সাধারন সম্পাদক ফনিন্দ্র চাকমা, মহিলা দলের আহবায়িকা মিনারা আরশাদ, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা আবুল কাশেম।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জনাব মনিস্বপন দেওয়ান বলেছেন, বর্তমান সরকার গণতন্ত্রকে হত্যা করে মানুষের বাক স্বাধীনতাকে হরণ করেছে আরো আগেই। বাকশাল কায়েম করে নিজেদের একক আধিপত্য ধরে রাখতে দেশের অন্যতম জনপ্রিয় আপোষহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ন অন্যায়ভাবে অন্ধকার কারাগারে অন্তরীন রেখে তাকে হত্যার ষড়যন্ত্র করছে। মিথ্যা মামলা-হামলার পাশাপাশি গুম-খুনের রাজনীতিতে আমূল বিশ্বাসী এই সরকার দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে।

এই সরকারের নীপিড়ন থেকে সদ্য জন্ম নেওয়া নিষ্পাপ শিশু থেকে রেহাই পাচ্ছেনা শত বছরের রোজাদ্বার বৃদ্ধাও। এই ধরনের বেহাল অবস্থা থেকে পরিত্রাণে ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই মন্তব্য করে মনিস্বপন দেওয়ান সরকারের উদ্দেশ্যে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি প্রদান করে তার সুচিকিৎসা নিশ্চিত করুন অন্যথায় সময় কারো জন্য অপেক্ষা করেনা। অদূর ভবিষ্যতে হয়তো আপনারাই ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হবেন সেদিন আর বেশি দূরে নয়।

পরে আলােচনা সভা শেষে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনাসহ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তিতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।