ব্রেকিং নিউজ

রাঙ্গামাটির বিদ্যুৎবিহীন দূর্গম অঞ্চলের শিক্ষার্থীরাও পাবে ডিজিটাল শিক্ষা!

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটির বিদ্যুৎহীন দুর্গম এলাকায় অবস্থিত শিক্ষার্থীদের সোলার শক্তি ব্যবহার করে বিদ্যুতের আলোতে লেখাপড়া করার জন্য এবং বিদ্যুৎবিহীন বিদ্যালয়ে সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম করার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সহায়তায় সোলার চালিত এলইডি লাইট ও মাল্টিমিডিয়া ক্লাসরুম ডিভাইস প্রদান করা হয়েছে।

সোমবার (৩জুন) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে এসব সরঞ্জামাদি বিভিন্ন উপজেলার শিক্ষার্থী ও বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে বিতরণ করা হয়।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য দীপংকর তালুকদার।
পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠানে শিক্ষাবিভাগের আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য সাধনমনি চাকমা, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য মোঃ জানে আলম, পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, কাউখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম চৌধুরীসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সভাপতিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বরকল উপজেলার বিলছড়া উচ্চ বিদ্যালয়, বিলাইছড়ির ফারুয়া উচ্চ বিদ্যালয়, জুরাছড়ির বড়কলক নি¤œ মাধ্যমিক বিদ্যালয়, বাঘাইছড়ির আমতলী উচ্চ বিদ্যালয়, লংগদুর কাট্টলী উচ্চ বিদ্যালয়, নানিয়ারচরের জাহানাতলী ও মহাপুরম উচ্চ বিদ্যালয়, সদর উপজেলার বন্দুকভাঙ্গা উচ্চ বিদ্যালয় এবং কাউখালী উপজেলার ডাবুয়া বৃক্ষভানুপুর উচ্চ বিদ্যালয় মোট ৯টি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম ডিভাইস ও ৭৮জন করে উক্ত ৯টি বিদ্যালয়ের মোট ৭০২জন শিক্ষার্থীদের মাঝে সোলার চালিত এলইডি লাইট এর সরঞ্জাম প্রদান করা হয়।