ব্রেকিং নিউজ

আল্টিমেটাম অনুযায়ী এমপি বাসন্তী পাহাড় ত্যাগ না করায় অবরোধ বহাল!

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

তিন পার্বত্য চট্টগ্রাম নিয়ে গঠিত সংরক্ষিত ৯ নং মহিলা আসনে এমপি হয়ে জাতীয় সংসদ অধিবেশনে উগ্র সাম্প্রদায়িক,সংবিধান ও রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদানকারী বাসন্তী চাকমাকে পাহাড় ত্যাগ করা সহ ৪ দফা দাবীতে ০৯/০৬/১৯ ইং তারিখ রোজ রবিবার খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধ বহাল থাকবে।

৭ জুন তারিখ রোজ শুক্রবার সকাল ১১.০০ ঘটিকায় খাগড়াছড়ির চেঙ্গিস্কোয়ার হতে বিশাল বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মহাজন পাড়া মূল সড়ক অবরোধ করে “বাসন্তী তুই রাজাকার এই মূহুর্তে পাহাড় ছাড়, সাম্প্রদায়িক বাসন্তীর পাহাড়ে ঠাই নাই এই স্লোগানের মধ্য দিয়ে অবস্থান কর্মসূচি পালন করে পার্বত্য অধিকার ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা ও সহেেযাগী অঙ্গ সংগঠন। অবস্থান কর্মসূচি হতে বাসন্তী চাকমা পাহাড় ত্যাগ করার জন্য শুক্রবার বিকাল ৫টার  আল্টিমেটাম দেওয়া হলেও পাহাড় ছেড়ে না যাওয়ায় পূর্বঘোষিত অবরোধ অব্যাহত থাকল।

খাগড়াছড়ি জেলা হতে সকল ধরনের যানবাহন অন্য কোন উপজেলা ও জেলা শহরের উদ্দেশ্যে ছেড়ে যাবেনা এবং অন্য কোন জেলা সহ খাগড়াছড়ি সকল উপজেলা হতে কোন ধরনের যানবাহন জেলায় প্রবেশ করবেনা । পার্শ্ববর্তী উপজেলার অন্য উপজেলার যোগাযোগ বন্ধ থাকবে।

রোগী পরিবহনকারী এম্বুল্যান্স, বরযাত্রী সহ বিয়ের গাড়ি, খবরের কাগজ কাগজের গাড়ি ও সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত ব্যক্তিদের গাড়ি ব্যতীত সকল ধরনের যানবাহন চলাচল দূরপাল্লার উদ্দেশ্যে ছেড়ে যাবেনা এবং ছেড়ে আসবেনা।

উল্লেখ্য যে গত ২ মার্চ’১৯ ইং হতে তার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে পার্বত্য তিন জেলায় সংবাদ সম্মেলন, মানববন্ধন , প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল কুশপুত্তলিকা দাহ সহ ্উক্ত চারদফা দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়। সর্বশেষ ৭ ই মার্চ-১৯ ইং তারিখে তাকে পাহাড়ে অবাঞ্চিত করা হলেও গত ৪ ঠা মে-১৯ ইং তারিখে গোপনে পাহাড়ে প্রবেশ করে সশস্ত্র সন্ত্রাসীদের সাথে বিভিন্ন গোপন বৈঠকে অংশ গ্রহণ করছেন।

পূর্ব ঘোষিত চার দফা দাবী

১. বাসন্তী চাকমা কে ০৭/০৬/১৯ ইং দুপুর ১ টার মধ্যে পাহাড় ত্যাগ করতে হবে।
২. বাসন্তী চাকমার উগ্র সাম্প্রদায়িক, মিথ্যা বক্তব্যের জন্য আনুষ্ঠানিক ভাবে সংসদে দাড়িয়ে জাতির কাছে ক্ষমা চেয়ে তার বক্তব্য প্রত্যাহার করে নিতে হবে।
৩. অসাম্প্রদায়িক আওয়ামীলীগের সদস্য হয়েও উগ্র সাম্প্রদায়িক বক্তব্য প্রদান করায় তাকে মহিলা আওয়ামীলীগ হতে বহিস্কার করতে হবে।
৪. একজন অসাম্প্রদায়িক নারীকে সংরক্ষিত মহিলা আসনে সংসদ হিসেবে মনোনয়ন দিতে হবে।

কর্মসূচি :

১. উগ্র সাম্প্রদায়িক বাসন্তী চাকমা ০৭/০৬/১৯ ইং তারিখ রোজ শুক্রবার দুপুর একটার মধ্যে পার্বত্য চট্টগ্রাম ত্যাগ না করায় ০৯/০৬/১৯ ইং রোজ রবিবার খাগড়াছড়ি তে সকাল সন্ধ্যা অবরোধ অবরোধ বহাল থাকবে।