ব্রেকিং নিউজ

রাঙামাটিতে অতিরিক্ত বাস ভাড়ায় দুর্ভোগে যাত্রীসাধারন

॥ শেখ ইমতিয়াজ কামাল ইমন ॥

ঈদ শেষে কর্মস্থলে ফেরার জন্য রাঙ্গামাটি সব বাসস্ট্যান্ডে অতিরিক্ত ভাড়া আদায় করায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।কর্মস্থলে ফেরার জন্য একদিন আগে গন্তব্যস্থলে পৌঁছানোর চেষ্টা যাত্রীদের। অনেক যাত্রী যানবাহন সংকটের কারণে দীর্ঘক্ষণ অপেক্ষা করেও যেতে পারেননি। যানবাহনে প্রচণ্ড ভিড়।

এ সুযোগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন পরিবহন চালক ও শ্রমিকরা।কর্মস্থলে ফেরা মানুষকে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা। অতিরিক্ত ভাড়ার বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে যাত্রীরা।বেশি ভাড়া আদায়কে কেন্দ্র করে যাত্রীদের সঙ্গে প্রতি মুহূর্তে বাকবিতণ্ডা করছেন পরিবহন শ্রমিকরা।

রবিবার বিকালে রাঙামাটির নতুন বাসস্ট্যান্ডে সরেজমিন গিয়ে দেখা যায়, চট্রগ্রাম মুখী যাত্রীদের উপচেপড়া ভিড়।অনেক যাত্রী ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে টিকিট নিতে পোহাচ্ছে দুর্ভোগ। তবে পরিবহন মালিকরা ঈদ উপলক্ষে দ্বিগুণ ভাড়া আদায় করছে।

রাউজানমুখী যাত্রী রুবেল বলেন, এত জুলুম সহ্য করার মতো নয়।রাঙামাটি হতে চট্রগ্রাম যেতে পাহাড়িকা পরিবহনের’ বাস ভাড়া ১২০ টাকা। কিন্তু ঈদ উপলক্ষে নেওয়া হচ্ছে ১৫০-১৬০ টাকা। রাঙামাটি হতে রাণীর হাট,রাউজান যেতে লোকাল বাস পরিবহনের বাস ভাড়া ৫০-৬০টাকা, কিন্তু ঈদ উপলক্ষে নেওয়া হচ্ছে ১২০থেকে ১৫০টাকা।