ব্রেকিং নিউজ

পণ্যবাহী ট্রাক পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে বাঘাইছড়িতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার ১৮ মাইল রাবার বাগান এলাকায় অতিরিক্ত চাঁদা না পেয়ে ব্যবসায়ীদের পণ্য বোঝাই একটি ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। এই ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ (প্রসিত) কে দায়ী করেছে ট্রাক মালিক ও ব্যবসায়ী সংগঠনের নেতারা।
১০ জুন সকাল ৬ ঘটিকায় ট্রাকটিতে আগুন দেয় চার সন্ত্রাসী। ট্রাকের হেলপার বাশার জানায় চট্রগ্রাম থেকে পণ্য নিয়ে ১৮ মাইল রাবার বাগান পৌছালে অস্ত্র তাক করে গাড়ীর গতিরোধ করে চার উপজাতীয় সন্ত্রাসী পরে গাড়ী থেকে চালক ও হেলপারকে নামিয়ে পেট্রোল দিয়ে ট্রাকটিতে আগুন দিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এই ঘটনার পর বাঘাইহাট সেনা জোন ও হাজা ছড়া ৫৪ বিজিবির টহল দল ঘটনাস্থলে এসে চালক ও হেলপারকে উদ্ধার করে এবং দিঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে ট্রাকের আগুন নিয়ন্ত্রণ করে এতে ট্রাকের মালামালসহ ট্রাকটি পুড়ে প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয় বলে দাবী ব্যবসায়ীদের।
ঘটনার প্রতিবাদে বাজারের ব্যাবসায়ীরা সকল দোকান বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিশাল মানববন্ধন করে পরে ঘটনার সুষ্ট বিচার ও ক্ষতি পূরণ সহ ৯ দফা দাবী জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতুর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি পেশ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু স্মারক লিপি গ্রহন করে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন এবং ব্যবসায়ীদের শান্ত থাকার পরামর্শ দেন। সরকার ও প্রশাসন ব্যবসায়ীদের পাশে আছে বলেও আশ্বস্ত করেন।
এই ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ব্যাক্তিদের আসামী করে একটি মামলা করে সাজেক থানায়। ব্যবসায়ী নেতারা জানান নির্ধারিত চাঁদার চেয়ে অতিরিক্ত ৮ লক্ষ টাকা চাঁদা পরিশোধ না করায় এই ঘটনা ঘটিয়েছে ইউপিডিএফ (প্রসীত)। এই ঘটনায় বিক্ষোভে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে বাঘাইছড়ি শহরে বিভিন্ন সড়কে বিক্ষোভ করেছে উপজেলার ৫ শতাধিক ব্যবসায়ী পরে উপজেলা পরিষদের সামনে  ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেল ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম, ব্যাবসায়ী উপদেষ্টা ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ গিয়াসউদ্দিন মামুন, উপজেলা বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি মোঃ নিজাম উদ্দিন বাবু, সাধারণসম্পাদক  মিলনধর, অর্থ সম্পাদক সুজিত চক্রবর্তী, বাঙ্গালী ছাত্র পরিষদের নেতা মোঃ আবসার উদ্দিন সহ অনেকেই এসময় বক্তারা প্রশাসনকে দায়ী করে বক্তব্য প্রদান করে অনতিবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবী জানান, অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুঁশিয়ারি দেন।