ব্রেকিং নিউজ

পাহাড়ে সামাজিক সংগঠনগুলোর মাধ্যমেই সম্প্রীতির বন্ধন আরো শক্তিশালী হবেঃ মেয়র রাঙ্গামাটি

॥ নিজস্ব প্রতিবেদক ॥

সামাজিক কর্মকান্ডে জনসেবার লক্ষ্য নিয়ে রাঙ্গামাটিতে বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে যুবসমাজের নেতৃত্বে সাধারন মানুষের সহায়তায় যেসব সামাজিক কার্যক্রম অব্যাহত রয়েছে তা প্রশংসার দাবী রাখে। তারই ধারাবাহিকতায় রাঙ্গামাটিতে সাধারন মানুষের কল্যাণে উন্মেষ যেভাবে কাজ করে চলেছে তা অব্যাহত রাখতে হবে। ভালো কাজের মাধ্যমেই পার্বত্য এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন আরো শক্তিশালী হবে।

১৪জুন বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,র‌্যালী,রক্তদাতা সম্মাননা ও আলোচনাসভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।

উন্মেষের সহ-সভাপতি শিশির চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরুপা দেওয়ান, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি মোঃ সাখাওয়াৎ হোসেন রুবেল,রাঙ্গামাটি সিভিল সার্জন প্রতিনিধি অনিমেষ সাহা,সংগঠনের উপদেষ্টা ইন্টুমনি তালুকদার। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক বিটন চাকমা, রক্তদানের বিষয়ে অভিজ্ঞতা বর্ননা করেন সংগঠনের নারী বিষয়ক সম্পাদক অর্পা দেওয়ান।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সম্প্রদায়ের বসবাস। সামাজিক কর্মকান্ডের পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখার জন্য সকলকে সম্প্রীতির মনোভাব নিয়ে কাজ করতে হবে। অপরাজনীতি থেকে দূরে থাকতে তিনি যুবসমাজের প্রতি আহবান জানান। সামাজিক কর্মকান্ডে উন্মেষের ভবিষ্যত কার্যক্রমে সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী।

আলোচনাসভার পূর্বে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে জেলা শিল্পকলা একাডেমী পর্যন্ত একটি র‌্যালী বের করা হয়। সংগঠনের উদ্যোগে সর্বোচ্চ রক্তদাতা হিসেবে মিনতি চাকমা, মোহন চাকমা এবং চিকু চাকমাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া উন্মেষের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।