চাঁদা আদায় ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে ইউপিডিএফ’র ৩ চাঁদা কালেক্টর আটক

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন পার্বত্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর নাম ভাঙ্গিয়ে স্থানীয় পাহাড়ি জনসাধারনের কাছ থেকে চাঁদা আদায় করে পালিয়ে যাওয়ার সময় চাঁদাবাজ তিন পাহাড়ি যুবককে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

শনিবার সন্ধ্যারাতে রাঙামাটির নানিয়ারচর উপজেলাধীন ঘিলাছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ কবির হোসেন। আটককৃতরা হল, (১) নেইসন চাকমা (১৯), পিতাঃ রসিক চন্দ্র চাকমা, সাং ফিরিঙ্গি পাড়া, পোঃ থানা, নানিয়াচর, জেলাঃ রাঙামাটি, (২) অনন্তর চাকমা (২০) পিতাঃ তুসার কান্তি চাকমা, সাং ছনখোলা, পোঃ থানাঃ নানিয়াচর, জেলা রাঙামাটি, (৩) নয়ন চাকমা (২৫) পিতাঃ প্রীতিময় চাকমা, সাং তের মাইল পোঃ থানাঃ নানিয়াচর, জেলা রাঙামাটি।

জানা যায়, শনিবার (১৫ জুন) দুপুর দেড় টার সময় গোপন সংবাদের ভিত্তিতে নানিয়ারচরে যৌথবাহিনীর একটি টিম অভিযান পরিচালনা করে ঘিলাছড়ি বাজার হতে ইউপিডিএফ (প্রসিত) গ্র“পের তিন চাঁদাবাজকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি ডিসকভার মোটর সাইকেল (খাগড়াছড়ি হ-১১-৫৮২৩), ২টি মোবাইল ফোনসেট, ১টি চাঁদা আদায়ের রশিদ বই এবং নগদ ৫ হাজার ১৪৫ টাকা পাওয়া যায়।

এসময় তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ভাঙ্গামোড়া এলাকা হতে একটি দেশীয় তৈরী অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ স্থানীয় জনসাধারণকে ভয়ভীতি ও হুমকি প্রদান করে জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে জানিয়ে তাদেরকে রোববার রাঙামাটিস্থ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এর আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।