রাঙামাটিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

॥ নিজস্ব প্রতিবেদক ॥

“জেনে বুঝে বিদেশ যাই অর্থ সম্মান দুটোই পাই” এই প্রতিপাদ্যে রোববার পার্বত্য জেলা রাঙামাটিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনায়ে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব আরিফ আহমদ। রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এসএম শফি কামালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সারমিন আলম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নজরুল ইসলাম, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমানসহ সরকারী কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। উক্ত সেমিনারে বক্তারা বলেন, দেশের অন্যান্য জায়গার তুলনায় বিদেশ গমনকারীর সংখ্যা রাঙামাটিতে অনেক কম। এ সংখ্যা বাড়ানোসহ যাতে কেউ হয়রানির শিকার না হয় সে জন্যই সেমিনারের আয়োজন করা হয়েছে।

তারা আরও জানান, ফ্রি ভিসা বলে চমক দেখায় অনেক কোম্পানি। এটা সম্পূর্ন ভুয়া। কারণ ফ্রি ভিসা বলতে কিছু নেই। এছাড়াও পার্বত্য জেলার মানুষ যাতে করে প্রতারণা চক্রের হাতে পড়ে বিদেশে ভূয়া কর্মসংস্থানের কথা বলে ঠকাতে না পারে সেদিকে লক্ষ্য রেখে সরকারীভাবে বৈধ উপায়ে প্রবাসে কর্মসংস্থানে যাওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি দৃষ্টি আকর্ষন করেছেন বক্তারা।