দূর্নীতি প্রতিরোধে সাংবাদিকদের সকল কাজে সহায়তার প্রতিশ্রুতি ডিসি খাগড়াছড়ির

॥ আল-মামুন – খাগড়াছড়ি ॥

খাগড়াছড়ি জেলা প্রশাসকের সাথে নব গঠিত খাগড়াছড়ি ক্রাইম রিপোর্টার্স ইউনিটি (কেসিআরইউ)’র নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুন ২০১৯) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে এ মত বিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময় কালে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেন, দেশ ও জাতীর কল্যাণে লেখনি হোক দূর্নীতিবাজদের বিরুদ্ধে। দূর্নীতি প্রতিরোধে বর্তমান সরকার কাজ করছে। সাংবাদিকদের ও নিজ নিজ অবস্থান থেকে দূর্নীতির বিরুদ্ধে কাজ করলে দূর্নীতি মুক্ত হবে দেশ। অভিশাপমুক্ত হবে আমাদের এ সমাজ।

লেখনির মধ্য দিয়ে সাধারণ মানুষকে সচেতন করা গেলে দূর্নীতি নামের এ ব্যাধী প্রতিরোধে কিছুটা হলেও কমবে। এ সময় তিনি দূর্নীতি প্রতিরোধে সাংবাদিকদের সংবাদ সংক্রান্ত সকল কাজে সহায়তার প্রতিশ্রুতি দিয়ে বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সাহসি সাংবাদিকতা ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই।

এ সময় উপস্থিত ছিলেন, ক্রাইম রিপোর্টার্স ইউনিটির সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক তরুন কুমার ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক কানন আচার্য, যুগ্ম-সম্পাদক সমির মল্লিক,অর্থ-সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আল মামুন, দপ্তর সম্পাদক বিপ্লব তালুকদার, নির্বাহী সদস্য-লিটন ভট্টাচার্য্য রানা, জাফর সবুজ প্রমূখ।

এ সময় সংগঠনটির সভাপতি তরুন কুমার ভট্টাচার্য্য বলেন,খাগড়াছড়িতে অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমের পাহাড়ের সমস্যা,সম্ভাবনা,অনিয়ম-দুর্নীতি’র চিত্র তুলে ধরে দূর্নীতির মুল উৎপাটনের মাধ্যমে জাতি ও দেশ গঠনে সুস্থধারার সাংবাদিকতার বিকল্প নেই। এ সংগঠন দূর্নীতিমুক্ত দেশ গঠনে প্রশাসনকে সহায়তার মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ গড়তে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে তিনি জানান।