বান্দরবানেও পুলিশ কনষ্টেবল নিয়োগে কোন দুর্নীতি হয়নি!

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানেও রাঙ্গামাটির ন্যায় কোন রকম দূর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি ও আর্থিক লেনদেন ছাড়া ৫৯ জন নতুন পুলিশ কনষ্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার বিকালে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার।

এসময় তিনি লিখিত বক্তব্য পাঠ করে বলেন, বান্দরবান জেলায় পুলিশ কনষ্টেবল নিয়োগ পরীক্ষায় ২৪০ নারী-পুরুষ অংশ নেয়। এর মধ্যে ২০৪ জন পুরুষ ও ৩৬ নারী প্রার্থী। তাদের মধ্যে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় ১৩৪ জন উত্তীর্ণ হয়। এদের মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় ৯৮ জন। পরে মৌখিক পরীক্ষায় ৫৭ জন পুরুষ ও ১৫ জন নারী প্রার্থী উত্তীর্ণ হয়। ডাক্তারী পরীক্ষা, পুলিশ ভেরিফিকেশন ও অন্যান্য কাগজপত্র যাচাই বাছাই শেষে চূড়ান্ত ভাবে ৫০ জন পুরুষ ও ৯ নারী সহ সর্বমোট ৫৯ জনকে বাংলাদেশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে মনোনীত করে পুলিশ হেডকোয়াটার্স এর নির্দেশনা মোতাবেক ছয় মাসের মৌলিক প্রশিক্ষণের জন্য নির্ধারিত পুলিশ ট্রেনিং সেন্টারে প্রেরণ করা হবে।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, সহকারী পুলিশ সুপার রেজুয়ানুল হক, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।