ব্রেকিং নিউজ

রাঙামাটি শহরের ক্ষতিগ্রস্থ এলাকাগুলোতে শীঘ্রই কাজ শুরু করবে পৌরসভা: মেয়র আকবর

॥ নিজস্ব প্রতিবেদক ॥

প্রবল বর্ষণে রাঙামাটির বিভিন্ন ওয়ার্ডে ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট ও জনগুরুত্বপুর্ন অবকাঠামো দ্রুতই সংস্কার করা হবে বলে জানিয়েছেন রাঙামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী। পাশাপাশি বর্ষণের কারণে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা প্রদান করা হবে বলে জানান তিনি।

পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে জেলা প্রশাসনের সহায়তায় ইতিমধ্যে রাঙামাটির বিভিন্ন আশ্রয়কেন্দ্র স্থানান্তর করা হয়েছে। তিনি বলেন, প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা প্রদান করাসহ বিভিন্ন বিষয় নিয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসন ও রাঙ্গামাটি পৌরসভা সমন্বয় করে কাজ করছে।

তিনি বলেন, জেলা প্রশাসকের সাথে আলোচনা করে শহরের বিভিন্ন ওয়ার্ডে জেলা প্রশাসন ও পৌরসভা প্রশাসন একসাথে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করছেন। পাশাপাশি রাঙ্গামাটি শহরের ৭ টি আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়া পরিবারগুলোকে ত্রাণ সামগ্রী বিতরণ করা এবং তাদের খাবারের ব্যবস্থা করতে প্রশাসনসহ সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলররা একসাথে কাজ করছে।

মেয়র বলেন, প্রবল বর্ষণে রাঙ্গামাটির বিভিন্ন ওয়ার্ডে ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট, ড্রেইন,সিড়িসহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ অবকাঠামোগুলো বর্ষা কমে আসার সঙ্গে সঙ্গে তা দ্রুততার সাথে সংস্কার করতে নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ এলাকার জনসাধারনের সাথে আলাপ করে বিভিন্ন পরামর্শ নেয়া হচ্ছে বলে জানান পৌরসভা মেয়র।

তিনি জানান, রাঙ্গামাটির ৭ টি আশ্রয় কেন্দ্রে সোমবার রাত থেকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। রাতের খাবারের জন্য রাঙামাটি পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলারকে ৫৫ কেজি চাল, ১৫ কেজি ডাল, ১০ কেজি আলু, ৫ লিটার তৈল, পেয়াজ রসুন ১০ কেজি সহ অন্যান্য সামগ্রী দেয়া হয়েছে।

জেলা শহরে যে কোন দুর্ঘটনা এড়াতে পৌরসভা এলাকাধীন বিভিন্ন ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে নিরাপদ স্থানে সড়ে যেতে আহবান জানিয়েছেন পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী। পাশাপাশি যে কোন রকমের সমস্যা বা দুর্ঘটনা রোধে পৌরসভা মেয়রকে তাৎক্ষনিক জানানোর আহবান জানান তিনি।