ব্রেকিং নিউজ

দূর্গম জুরাছড়ির বাগান চাষীদের মাঝে ফলজ চারা বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক দূর্গম জুরাছড়ি উপজেলার ৪টি ইউনিয়নের ৭২টি বাগানচাষী পরিবারদের মাঝে ৫০টি করে ফলজ চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ১১ জুলাই সকালে জেলা পরিষদ বিশ্রামাগার প্রাঙ্গনে উপজেলার ৪টি ইউনিয়নের বাগানচাষী পরিবারদের হাতে বিনামূল্যে এসব চারা বিতরণ করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

চারা বিতরনী অনুষ্ঠানে জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সদস্য পল্লব দেওয়ান, উপজেলা ছাত্রলীগ সভাপতি জ্ঞানমিত্র চাকমা’সহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

বিতরনকালে জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, পাহাড়ের অনাবাদি জমিতে ফলজ চারা রোপন করে অনেক বেকার যুবক এখন অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে। দূর্গম এলাকার বাগানচাষীরা যাতে ফলজ চারা রোপনের ফলে আত্মকর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি অর্থনৈতিভাবে স্বাবলম্বী হতে পারে সে লক্ষ্যে জেলা পরিষদ হতে বিনামূল্যে এসব চারা বিতরণ করা হচ্ছে। তিনি বলেন, গাছ বেকার যুবদের স্বাবলম্বী হওয়ার পাশাপাশি, জলবায়ু ও পরিবেশের ভারসাম্য রক্ষা পাচ্ছে। তাই সবারই অনাবাদী জমি ও বাড়ীর আঙ্গিনার খালি জায়গায় বেশী করে গাছ লাগাতে হবে। পরে অতিথিরা চাষীদের মাঝে ৫০টি করে ফলজ চারাগুলো বিতরণ করেন।