ব্রেকিং নিউজ

বিএফডিসি’র অভিযানে বোয়াল-কাতল,বাঁচা-পাবদাসহ বিভিন্ন প্রজাতির একশো কেজি মাছ জব্দ

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটি শহরের রিজার্ভ বাজার থেকে দেশীয় বিভিন্ন প্রজাতির একশো কেজি মাছ আটক করেছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন বিএফডিসি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দিবাগত রাতে রিজার্ভ বাজারের মহসিন কলোনী এলাকার জনৈক সেলিমের বাসায় মজুদকৃত এসকল মাছ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিএফডিসি’র ডেপুটি ম্যানেজার মোঃ জাহিদ।

তিনি জানান, বর্তমানে কাপ্তাই হ্রদে সকল প্রকার মৎস্য আহরণ ও বিপনন নিষিদ্ধকালীন সময়ে বিএফডিসি’র ব্যবস্থাপকের নির্দেশনায় আমরা বিভিন্ন স্থানে প্রতিনিয়তই অভিযান পরিচালনা করছি।

অসাধু একটি চক্র কাপ্তাই হ্রদে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে মাছ ধরে রিজার্ভ বাজারের মহসিন কলোনীতে এসব মাছ মজুদ করছে বলে আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি। বিষয়টি নিশ্চিত হয়ে ব্যবস্থাপকের নির্দেশনানুসারে উক্ত স্থানে বিএফডিসি’র একটি টিম নৌ-পুলিশের সহায়তা নিয়ে অভিযান পরিচালনা করে।

এসময় আমাদের উপস্থিতি টের পেয়ে বসত ঘরে মানুষজন সটকে পড়ে। আমরা ঘরের ভেতরে বিশেষভাবে প্যাকেটজাত অবস্থায় কাতল, বোয়াল, আইর, বাঁচা, টেংরা, পাবদা, কালিবাউস প্রজাতির শতাধিক কেজি মাছ দেখতে পেয়ে সেগুলো জব্দ করে নিয়ে আসি। পরে মাছগুলো রাতের বেলায়ই আমরা চট্টগ্রাম নিয়ে প্রকাশ নিলামের মাধ্যমে বিক্রি করে প্রাপ্ত অর্থ সরকারী কোষাগারে জমা দিই।