ব্রেকিং নিউজ

জমির দলিল জালিয়াতির মামলায় রাজস্থলীতে প্রতারক গ্রেফতার

॥ আজগর আলী খান-রাজস্থলী ॥

নীরিহ উনুমং মারমার রেকর্ডীয় জমি জালিয়াতির মাধ্যমে নিজ নামে অর্ন্তভূক্তি করার অপরাধে চাঁদ আলী নামে এক প্রতারককে গ্রেফতার করেছে রাঙামাটির রাজস্থলী থানা পুলিশ। এই প্রতারক ইতিমধ্যে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া রাজস্থলীতে দ্বিতীয় বিয়ে করার অপরাধে বাংলাদেশ সেনাবাহিনী থেকেও চাকুরি হারিয়েছেন। ২৩ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে চাকুরীরত ছিলেন।

জানাগেছে, রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার নোয়াপাড়া এলাকায় নিরীহ উনুমং মারমার জায়গার দলিল ছাল-চতুরী ও জালিয়াতির মাধ্যমে নিজনামে রেকর্ড করে নিয়েছিলো প্রতারক চাঁদ মিয়া। বিষয়টি নিয়ে বাদীর পক্ষ মামলা দায়ের করলে আমলী/আদা/নালিশি/রাঙ্গা-৫৩/১৯ তারিখ-১১-০২-২০১৯ইং অপরাধ তদন্ত বিভাগ সিআইডি চট্টগ্রাম বিভাগ কার্যালয় পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমানের তদন্ত অনুসন্ধান প্রতিবেদন প্রদানের পর বিজ্ঞ আদালত চাঁদ মিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদেশ প্রদানের পর ১১-০৭ বৃহস্পতিবার সকাল ৬.৪০ মিনিটে রাজস্থলী থানার এএসআই জিয়াউর রহমানের নেতৃত্বে চাঁদ আলীকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে জালিয়াতি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।

সূত্রে প্রকাশ ৩৩৪ নং কুক্যাছড়ি মৌজার হোল্ডিং-(৩), খতিয়া নং (৪), ১২৮ এর অন্দরে সর্বমোট ১ একর জায়গা উপজাতীয় উনুমং মারমার নামে স্থিত ছিল। উক্ত জায়গা ভুয়া নামজারী করে চাকুরীচ্যুত সেনাসদস্য চাঁদ আলী নিজের নামে রেকর্ডভুক্ত করেন। তারই পরিপ্রেক্ষিতে নিরীহ উনুমং মারমা নিরুপায় হয়ে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহোদয়ের আদালতে পিটিশন ৪৮/২০১৮ তারিখ-১৫-০৫-২০১৮ইং মামলা রুজু করেন।

উক্ত মামলাটি আদালত সিআইডিকে সুষ্ঠু তদন্ত পূর্বক প্রতিবেদন প্রেরনের জন্য আদালত নির্দেশ দেন। সিআইডি চট্টগ্রাম বিভাগ মামলার প্রতিবেদন অনুসারে ঘটনাস্থল পরিদর্শন করে জালিয়াতির সত্যতা প্রমাণিত হওয়ায় একটি প্রতিবেদন আদালতে প্রেরণের পর গত ৭-৭-২০১৯ রবিবার বিজ্ঞ আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে উক্ত চাঁদ আলীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন রাজস্থলী থানায়। বৃহস্পতিবার ভোর ৬.৪০ মিনিটে রাজস্থলী থানার এএসআই জিয়াউর রহমান ও কমল মারমার সহযোগীতায় চাদ আলীকে গ্রেফতার করে রাঙ্গামাটি কোর্টে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে রাজস্থলী থানা পুলিশ।