ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

॥ গোলাম মোস্তফা ॥

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৯ উপলক্ষে উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিস হল রুমে সভার আয়োজন করা হয়। এ সময় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সমন্বয় কমিটির উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন,বরকল উপজেলা পরিষদের চেয়াম্যান বিধান চাকমা।

অনুষ্ঠানে বক্তারা বলেন,পার্বত্যাঞ্চলকে সরকার বিশেষ এলাকা হিসেবে চিহ্নিত করেছেন। তাই ভোটার তালিকা হালনাগাদের সময় রোহিঙ্গা বা মিজুরামের লোক যাতে কোন ভাবে ভোটার হতে না পারে সে বিষয়ে প্রসাশন ও জন প্রতিনিধিদের নজর রেখে গুরুত্বের সাথে কাজ করে ভোটার তালিকা হালনাগাদ সম্পূর্ণ করার জন্য অনুরোধ জানান বক্তরা। বক্তারা আরো বলেন, ভোটার হচ্ছে প্রতিটি মানুষের নাগরিক অধিকার, এই অধিকার থেকে যাতে বরকল উপজেলার সাধারণ জনগন কোন ভাবে বঞ্চিত না হয় সে বিষয়ে আমাদের নজর রাখতে হবে। সঠিক তথ্যের মাধ্যমে ও নিরভূল ভাবে যাতে প্রতিটি মানুষ ভোটার হতে পারে সে বিষয়ে তথ্যসংগ্রহকারীদের সহযোগিতা করার জন্য জনপ্রতিনিধিসহ সবাইকে অনুরোধ করা হয়।

সভায় তথ্যসংগ্রহ ও নিবন্ধন কেন্দ্রে ছবি তোলার কর্মপরিকল্পনাও উপস্থাপন করা হয়। বরকল উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে তথ্যসংগ্রহের কাজ ১৪ জুলাই থেকে ৩ আগষ্ট পর্যন্ত পরিচালনা করা হবে। ছবি তোলার কাজ শুরু হবে,বড় হরিণার ১ থেকে ৯ নং ওয়ার্ড ১৭ ও ১৮ আগষ্ট। ভূষণছড়া ১ থেকে ৯ নং ওয়ার্ড ১৯,২০ ও ২১ আগষ্ট। আইমাছড়া ১ থেকে ৯ নং ওয়ার্ড ২২ ও ২৩ আগষ্ট। সুবলং ১ থেকে ৯ নং ওয়ার্ড ২৪,২৫ ও ২৬ আগষ্ট। বরকল ১ থেকে ৯ নং ওয়ার্ড ২৭,২৮ ২৯ আগষ্ট পর্যন্ত।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সমন্বয় কমিটির সভাপতি সাজিয়া পারভীনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাচন অফিসার ও ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সমন্বয় কমিটির সদস্য সচিব মোহাম্মদ শহীদুল ইসলাম,বরকল থানার অফিসার ইনর্চাজ জসীম উদ্দিন,বরকল ৪৫ বিজিবি ব্যাটালীয়নের সুবেদার মোঃ রুহুল আমিন,রাঙামাটি এনএসআই অফিসের সহকারি পরিচালক,মোঃ রেজওয়ানুল হক,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবদুল হান্নান পাটওয়ারী,উপজেলা সমবায় অফিসার জ্যোকলিন চাকমা, উপজেলা নির্বাচন অফিসের ষাট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ত্রিনয়ন চাকমা, ডাটা এন্ট্রি অপারেটর গোলাম মোস্তফাসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণ্যমাণ্য ব্যাক্তিরা এসময় উপস্থিত ছিলেন।